1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

শ্রীমঙ্গলে বিশ্ব মাসিক স্বাস্থ্য বিধি দিবস বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে পালিত

  • আপডেট টাইম : সোমবার, ৩০ মে, ২০২২
  • ১৬২ বার পঠিত

সৈয়দ ছায়েদ আহমদ :: ”২০৩০ সালের মধ্যে মাসিক’কে জীবনের একটি স্বাভাবিক বিষয়ে পরিণত করতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ”এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি পালন করা হয়েছে। গত রবিবার সকালে উপজেলার সাতগাঁও ইউনিয়নের হুগলীছড়া চা বাগানে মাসিক দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়।
ওয়াটারএইড ও সীমাভির সহায়তায় আইডিয়া সংস্থার প্রোমোটিং ওয়াশ ফর হার্ড টুরিচ কমিউনিটি সইনক্লুডিং টি গার্ডেন ওয়ার্কাস ইন বাংলাদেশ প্রকল্পের আয়োজনে এ দিবসটি পালন করা হয়। এর আগে এ দিবসটি পৃথক পৃথক দিনে উপজেলার রাজঘাট ইউনিয়নে রাজঘাট চা বাগানের মন্ডপ প্রাঙ্গনে এবং কালিঘাট ইউনিয়নের লাখাই ছড়া চা বাগানে বিভিন্ন কর্মসুচির মাধ্যমে পালন করা হয়।
রাজঘাট উইনিয়নের চেয়ারম্যান বিজয় বুনার্জি’র সভাপতিত্বে শুরুতেই আইডিয়ার ম্যানেজার মাসিক স্বাস্থ্য বিধি দিবস ২০২২ উপর বিস্তারিত তাৎপর্যমূলক বক্তব্য প্রদান করেন প্রকল্পের মনিটরিং ও ইভ্যালুয়েশন অফিসার মৃনাল কান্তি দাস।
মানস মাদরাজী ও মৃনাল কান্তি দাশ সার্বিক উপস্থাপনাঅনুষ্ঠান অতিথি হিসাবে বক্তব্য রাখেন রাজঘাট উইনিয়নের প্যানেল চেয়ারম্যা মো: সেলিম আহমদ, আইডিয়া-ওয়াশ প্রকল্পের ব্যবস্থাপক পঙ্কজ ঘোষ দস্তিদার, ১,২ ও ৩ নং ওয়ার্ডের নির্বাচিত সদস্য সাবিত্রী শীল ও রাজঘাট চা বাগান পঞ্চায়েত সভাপতি পলাশ তাতী।
এছাড়াও বক্তব্য দেন ওয়াশ ভলান্টিয়ার রিফা তাতী, মন্টি বুনার্জি ও সঙ্গীতা তাতী, কিশোরীদের পক্ষ থেকে বক্তব্য দেন লিলি আকতার ও মায়েদের পক্ষে বক্তব্য দেন কৃষ্ঞা তাতী। অনুষ্ঠানে প্রধান আকর্ষন ছিল সুদীর্ঘ র‌্যালী ও শপথ গ্রহন, কিশোরী ও মায়েদের অংশগ্রহনে কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা ও হাইজিন উপকরন বিতরন। এছাড়া উপস্থিত সকলের মধ্যে ২টি করে হাত ধোয়ার সাবান বিতরন করা হয়।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..