1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

এজবাস্টন টেস্টের প্রথম দিনের হিরো পন্ট

  • আপডেট টাইম : শনিবার, ২ জুলাই, ২০২২
  • ১৪২ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: ভারত ১ম ইনিংস : ৩৩৮/৭ (৭৩.০ ওভারে)

দীর্ঘদিন পর টেস্ট খেলতে নেমে দীর্ঘপরিসরের ম্যাচের সঙ্গে মানিয়ে নেয়াটাই বড় চ্যালেঞ্জ। বার্মিংহামের এজবাস্টনে প্রথম তিন ঘন্টা পর্যন্ত ভারতের টপ অর্ডারদের ব্যাটিংয়ে সেই প্রতিফলনই ছিল। ভারতের স্কোরশিটের চেহারা এক পর্যায়ে ছিল৯৮/৫।

সেখান থেকে পন্ট-জাদেজার ২২২ রানের পার্টনারশিপে এজবাস্টন টেস্টের প্রথম দিন শেষে দারুণ অবস্থায় ভারত। প্রথম দিনে ওভারপ্রতি ৪.৬৩ হারে রান তুলে ভারতের স্কোর ৩৩৮/৭। রবীন্দ্র জাদেজা ৮৩ রানে ব্যাটিংয়ে আছেন।
স্পোর্টিং উইকেটে বোলারদের বেশি সমীহ করলে বিপদে পড়ার সম্ভাবনা যথেস্ট। এই ধারণা থেকেই রিশব পন্ট এজবাস্টন টেস্টে নিজের ব্যাটকে তলোয়ার বানিয়েছেন। লিডস টেস্টে বেয়ারস্ট’র টি-২০ আমেজে ব্যাটিং দেখে উদ্বুদ্ধ হয়েছে পন্ট। করেছেন টোয়েন্টি-২০ আমেজে ব্যাটিং। ১১১ বলে ১৯ চার, ৪ ছক্কায় ১৩১.৫৩ স্ট্রাইক রেটে ১৪৬ রান।

তার এই ব্যাটিংয়েই ভারতের স্কোরটা একটু বেশিই সচল থেকেছে। প্রথম সেশনে ভারতের স্কোর ছিল ৫৩/২। দ্বিতীয় সেশনে সেই ভারত ৩ উইকেট হারিয়ে যোগ করেছে ১২১। দিনের শেষ সেশনে স্কোরশিটে ১৬৪ রান যোগ করে হারিয়েছে মাত্র ২ উইকেট।
শুরু থেকেই ইতিবাচক ব্যাটিং করেছেন পন্ট। হাফ সেঞ্চুরি পূর্ণ করতে খেলেছেন ৫১ বল। পরবর্তী হাফ সেঞ্চুরিতে লেগেছে তার ৩৮ বল। শেষ ৪৬ রান করেছেন মাত্র ২২ বলে। ২০০৬ সালে পাকিস্তানের বিপক্ষে ধোনি সেঞ্চুরি করেছিলেন ৯৩ বলে। সেটাই ছিল এতোদিন টেস্টে ভারতের যে কোনো ব্যাটারের দ্রুততম সেঞ্চুরি। ১৬ বছর সেই রেকর্ড ভেঙ্গে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড করেছেন রিশব পন্ট ধোনির চেয়ে ৪ বল কম খেলে।

৮৯ বলে টেস্ট ক্যারিয়ারের ৫ম এবং ইংল্যান্ডের বিপক্ষে ৩য় সেঞ্চুরি উদযাপনে উদ্বুদ্ধ করে থেমেছেন নিজের ভুলে। অকেশনাল স্পিনার জো রুটের শ্লোয়ারে স্লিপে থেমেছেন পন্ট (১৪৬)।

দায়িত্বশীল ব্যাটিং করতে থাকা জাদেজা এখন তৃতীয় টেস্ট সেঞ্চুরি থেকে ১৭ রান দূরে। এই ইনিংসে ৪০ রান করতে পারলে গাভাস্কার,শচীনের পর ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ভারতীয় হিসেবে ২ হাজার রান পূর্ণ করতে পারতেন কোহলি। তবে পটসের বল ছেড়ে দিতে বোল্ড আউটে হতভম্ব (১১) হয়ে এই মাইলস্টোনে অপেক্ষা বাড়িয়েছেন কোহলি।

ক্যারিয়ারের সায়াহ্নে দাঁড়িয়েও প্রিয় প্রতিপক্ষ ভারতের বিপক্ষে দারুণ বোলিং করেছেন ইংলিশ পেসার এন্ডারসন (৩/৫২)। আর এক পেসার পটস নিয়েছেন ২ উইকেট (২/৮৫)।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..