1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মিরসরাই ট্র্যাজেডির ১১ বছর আজ

  • আপডেট টাইম : সোমবার, ১১ জুলাই, ২০২২
  • ২৪৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: শোকাবহ মিরসরাই ট্র্যাজেডির আজ ১১ বছর। ২০১১ সালের এই দিনে চট্টগ্রামের মিরসরাই উপজেলা স্টেডিয়ামে বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের খেলা দেখে শিক্ষার্থীরা একটি ট্রাকে করে বাড়ি ফেরার পথে দুর্ঘটনার শিকার হয়। ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে উপজেলার আবু তোরাব সড়কের পাশে ডোবার মধ্যে উল্টে যায়। এ ঘটনায় ৪৪ জন শিক্ষার্থী এবং একজন অভিভাবকসহ মোট ৪৫ জন নিহত হয়।

নিহত শিক্ষার্থীদের মধ্যে আবুতোরাব উচ্চ বিদ্যালয়ের ৩৫ জন, আবুতোরাব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চারজন, আবুতোরাব ফাজিল মাদরাসার দুজন, প্রফেসর কামালউদ্দিন চৌধুরী কলেজের দুজন শিক্ষার্থী ছিল। এছাড়া একজন অভিভাবক ও এক ফুটবলপ্রেমীও মারা যান।

মর্মান্তিক ওই দুর্ঘটনার পর শোকার্ত পরিবার-পরিজনের প্রতি সমবেদনা জানাতে ছুটে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তৎকালীন বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়াসহ দেশি-বিদেশি নানা শ্রেণি-পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ। ফলে দুর্ঘটনাটি সারা পৃথিবীতে আলোচিত হয়। সেই থেকে ১১ জুলাই দিনটি ‘মিরসরাই ট্র্যাজেডি দিবস’ হিসেবে স্থানীয়ভাবে পালিত হয়ে আসছে।

এখনো সেই দুঃসহ স্মৃতি মনে এলেই আঁতকে ওঠেন নিহতদের স্বজনরা। এখনো যাওয়া-আসার পথে দুর্ঘটনাস্থলে থমকে দাঁড়ায় পথিক। প্রতিবছরের মতো এবারও নিহতদের স্মরণে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে আবুতোরাব বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটি।

আবুতোরাব উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবুল হোসেন বাবুল বলেন, গত দুবছর করোনা মহামারির কারণে বড় কোনো কর্মসূচি হয়নি। তবে এবছর সার্বিক পরিস্থিতি অনুকূলে থাকায় আমরা কর্মসূচি হাতে নিয়েছি। সকালে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। নিহতদের স্মরণে আবেগ ও দুর্ঘটনাস্থল অন্তিমে পুষ্পস্তবক অর্পণ করা হবে। এরপর স্কুল প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..