1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

এক নজরে অস্ট্রেলিয়া বিশ্বকাপের ১৬ দল

  • আপডেট টাইম : শনিবার, ১৬ জুলাই, ২০২২
  • ২৫৯ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: সময় যত এগিয়ে আসছে আসন্ন অস্ট্রেলিয়া বিশ্বকাপের উত্তেজনার পারদ ততই উপরে উঠছে। গতকাল জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডসের জয়ের পর নিশ্চিত হয়েছে অক্টোবরে অনুষ্ঠীতব্য আসরের ১৬ দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পূর্ব নির্ধারিত নিয়ম অনুযায়ী সুপার টুয়েলভে সরাসরি খেলবে ৮ দল। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ভারত, আফগানিস্তান এবং বাংলাদেশ পাবে সেই সুযোগ।

এদিকে নির্ধারিত সময়সীমায় র‍্যাঙ্কিংয়ে ৮ এর নিচে থাকায় উইন্ডিজ ও শ্রীলঙ্কাকে খেলতে হবে গ্রুপ পর্ব। এই পর্বে আরও খেলবে স্কটল্যান্ড, নামিবিয়া, আয়ারল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, জিম্বাবুয়ে এবং নেদারল্যান্ডস।

গত বিশ্বকাপে শীর্ষ দশে জায়গা করে নেওয়ায় স্কটল্যান্ড ও নামিবিয়ার প্রথম রাউন্ড নিশ্চিত হয়েছে আগেই। বাছাইপর্ব বাধা টপকে এসেছে আয়ারল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত। সবশেষে গতকাল এই রাউন্ডের টিকিট পেল জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডস।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ এই ফরম্যাটের ৮ম বিশ্বআসর। শ্রীলঙ্কা ও নামিবিয়ার লড়াই দিয়ে আগামী ১৬ অক্টোবর থেকে দর্শক মাতাবে এই টুর্নামেন্ট। ১৩ নভেম্বর ফাইনাল দিয়ে নামবে পর্দা।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..