1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

এবার আঞ্চলিক ক্রিকেট সংস্থার পথে হাঁটল বিসিবি

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২
  • ১৩৯ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: আলোচনা ছিল দীর্ঘদিনের। তবে এজন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গঠনতন্ত্রে আনতে হতো পরিবর্তন। আজ মঙ্গলবার বিসিবির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) কাউন্সিলরের সম্মতিক্রমে আগের সংবিধানে সংশোধনী এনে অবশেষে আঞ্চলিক ক্রিকেট সংস্থার অনুমোদন দেওয়া হয়েছে।

রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে চলতি বোর্ডের প্রথম এজিএম শেষে এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

পাপন বলেন, ‘কন্সটিটিউশনাল অ্যামেন্ডমেন্ট (গঠনতন্ত্র সংশোধন) ছিল সেগুলো আমরা পেশ করেছিলাম, সবগুলোই সর্বসম্মতিক্রমে আমাদের এজিএমে পাশ হয়েছে। কন্সটিটিউশনাল অ্যামেন্ডমেন্টের মধ্যে একটা ছিল আঞ্চলিক ক্রিকেট সংস্থা, সেটা আজকে হয়ে গেল। আঞ্চলিক ক্রিকেট সংস্থা করতে এখন আর বাধা রইল না।’

কিভাবে হবে এই সংস্থার কমিটি? বিসিবি সভাপতি জানিয়েছেন, দেশে ৮টি বিভাগ থাকলে ময়মনসিংহকে ঢাকার সঙ্গে রেখে মোট ৭টি বিভাগ নিয়ে হবে এই আঞ্চলিক ক্রিকেট সংস্থা। যেখানে কমিটি হবে দুই ধরনের। বড় বিভাগ অর্থাৎ যেগুলোতে জেলার সংখ্যা বেশি, সেগুলোতে ১৭ জন সদস্য আর যেগুলোতে জেলার সংখ্যা কম, সেগুলোতে কমিটির সদস্য থাকবে ১১ জন।

কমিটিতে কারা থাকবেন, সেই কমিটির কাজ কি হবে এ সব এখনো চূড়ান্ত হয়নি। আগামী বোর্ড সভার আগেই সব ঠিকঠাক করে ফেলবে বোর্ড। তবে আঞ্চলিক ক্রিকেট সংস্থা গঠনের আগ পর্যন্ত বিভাগীয় ক্রীড়া সংস্থাগুলো এই দায়িত্ব পালন করবে। বিসিবি যত দ্রুত সম্ভব আঞ্চলিক ক্রিকেট সংস্থার একটি পূর্ণাঙ্গ রূপ ও গাইডলাইন দেবে বলে জানা গেছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..