1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পর্তুগাল ও স্পেনে দাবানলে ১ হাজার ১৬৯ জনের প্রাণহানি

  • আপডেট টাইম : বুধবার, ২০ জুলাই, ২০২২
  • ১২৪ বার পঠিত

 

আন্তর্জাতিক ডেস্ক : তীব্র দাবানলে পুড়ছে ইউরোপ। দাবানলের ভয়াবহতা ছড়িয়েছে ফ্রান্স, পর্তুগাল, স্পেন, গ্রিস, ক্রোয়েশিয়া ও মরক্কোতে। দাবানলের ভয়াবহতা সবচেয়ে বেশি পর্তুগাল ও স্পেনে। সাম্প্রতিক সময়ের দাবানলে দেশদুটিতে অন্তত ১ হাজার ১৬৯ জনের মৃত্যু হয়েছে। হাজার হাজার মানুষকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। দাবানল নিয়ন্ত্রণে কাজ করছেন ফায়ার সার্ভিসকর্মীরা।

এবিসি নিউজের খবরে বলা হয়েছে, স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ১০ জুলাই থেকে ১৮ জুলাই পর্যন্ত দেশটিতে তাপজনিত সমস্যায় কমপক্ষে ৫১০ জন মারা গেছেন।

অন্যদিকে পর্তুগালের কর্মকর্তারা জানিয়েছেন, ৭ জুলাই থেকে ১৭ জুলাইয়ের মধ্যে দেশটিতে তাপজনিত ৬৫৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে গত শুক্রবার এক দিনে দেশটিতে ২৭৩ জন মারা গেছেন।

স্পেনে গত সোমবার সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আর গতকাল মঙ্গলবার যুক্তরাজ্যে সবোর্চ্চ তাপমাত্রার রেকর্ড ছাড়িয়ে গেছে। এদিন যুক্তরাজ্যে ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

ফ্রান্সে এরই মধ্যে তাপমাত্রা রেকর্ড ছাড়িয়ে গেছে। ফ্রান্সের আবহাওয়া অফিস জানিয়েছে, ফ্রান্সের পশ্চিমের শহর নান্তেসে সর্বোচ্চ ৪২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

গত সোমবার নেদারল্যান্ডসে চলতি বছরের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সামনের দিনগুলোতে জার্মানি ও বেলজিয়ামে তাপমাত্রা ৪০ ডিগ্রিতে পৌঁছাতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। গত বৃহস্পতিবার পর্তুগালের মধ্য ও উত্তরাঞ্চলের পাঁচটি এলাকায় ৪৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়, যা জুলাই মাসের মধ্যে সর্বোচ্চ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..