1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পদত্যাগের ঘোষণা দিলেন অ্যান্থনি ফাউচি

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২
  • ১৩৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের (এনআইএআইডি) প্রধান এবং প্রেসিডেন্ট জো বাইডেনের প্রধান চিকিৎসা উপদেষ্টা অ্যান্থনি ফাউচি তাঁর পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। আগামী ডিসেম্বর থেকে তিনি আর ওই দুটি পদে দায়িত্ব পালন করবেন না। আজ মঙ্গলবার এক প্রতিবেদনে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে।

ডা. ফাউচি দীর্ঘ ৩৮ বছর ধরে এনআইএআইডির পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বলেছেন, ক্যারিয়ারের পরবর্তী অধ্যায় শুরু করতেই তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।

স্থানীয় সময় সোমবার এক বিবৃতিতে ৮১ বছর ফাউচি আরও বলেছেন, ‘এনআইএআইডির নেতৃত্ব দেওয়া সারা জীবনের জন্য সম্মানের বিষয়।’

করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে অ্যান্থনি ফাউচি সারা বিশ্বে পরিচিত মুখ হয়ে ওঠেন। তাঁর পদত্যাগের ঘোষণার পর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ফাউচির উদ্যম, কর্মদক্ষতা ও বৈজ্ঞানিক সততার জন্য ধন্যবাদ জানিয়েছেন।

এক বিবৃতিতে জো বাইডেন বলেছেন, যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য ব্যবস্থা স্থিতিশীল ও শক্তিশালী হওয়ার পেছনে ফাউচির অবদান রয়েছে।

অ্যান্থনি ফাউচি প্রথম ১৯৬৮ সালে জাতীয় স্বাস্থ্য ইনস্টিটিউটে যোগ দেন। এরপর ১৯৮৪ সালে তিনি এনআইএআইডির সংক্রামক জাতীয় রোগ শাখার পরিচালক নিযুক্ত হন। ফাউচি প্রেসিডেন্ট রোনাল্ড রিগ্যান থেকে জো বাইডেন পর্যন্ত সাতজন প্রেসিডেন্টের অধীনে কাজ করেছেন। তিনি যুক্তরাষ্ট্রের সবচেয়ে খ্যাতিমান চিকিৎসক হিসেবে সুপরিচিত।

মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক টাইমস জানিয়েছে, সরকারি পদ ছেড়ে দিলেও ফাউচি চিকিৎসা সেবা থেকে অবসর নেবেন না বলে জানিয়েছেন। তিনি বলেছেন, অবসরের পর ভ্রমণ, লেখালেখি ও সরকারি চাকরিতে যোগ দিতে তরুণদের উৎসাহী করতে মনোনিবেশ করবেন তিনি।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..