1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সামরিক পোশাকে রানির কফিন পাহারায় প্রিন্স হ্যারি

  • আপডেট টাইম : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২
  • ১২৪ বার পঠিত

অনলাইন ডেস্ক : বাকিংহাম প্যালেসে রাজা তৃতীয় চার্লসের আয়োজনে বিশ্বনেতা ও সম্মানিত ব্যক্তিদের রাষ্ট্রীয় অভ্যর্থনা অনুষ্ঠানে প্রিন্স হ্যারি ও তাঁর স্ত্রী মেগানকে রাখা হচ্ছে না। মিরর ইউকের প্রতিবেদনে এমনটি জানানো হয়েছে। কেন এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা এখনও পরিষ্কার নয়। তবে ধারণা করা হচ্ছে, হ্যারি ও মেগানের সঙ্গে রাজপরিবারের সম্পর্ক না থাকায় রাষ্ট্রীয় অভ্যর্থনা অনুষ্ঠানে তাঁদের রাখা হচ্ছে না। আগামীকাল সোমবার রানির শেষকৃত্যের অনুষ্ঠানে বিশ্বের ৫ শতাধিক নেতা ও সম্মানিত ব্যক্তিরা উপস্থিত থাকবেন। খবর বিবিসির।

এদিকে রীতি অনুযায়ী, গতকাল শনিবার সন্ধ্যায় ১০ মিনিটের জন্য রানির কফিনের পাহারায় দাঁড়ান ছেলে কিং চার্লস ও নাতিরা। প্রিন্স হ্যারি সামরিক পোশাকে সেখানে উপস্থিত ছিলেন। ২০২০ সালের পর প্রথমবারের মতো সামরিক পোশাক পরলেন তিনি। এ সময় প্রিন্স হ্যারির সঙ্গে ফুফাত ভাই পিটার ফিলিপস, ফুফাত বোন জারা টিনডাল, প্রিন্সেস বিয়াট্রিস ও ইউজেনি, লেডি লুইস উইন্ডসর, জেমস ও ভিসকাউন্ট সেভার্ন ছিলেন। এর আগে শুক্রবার সন্ধ্যায় নির্দিষ্ট সময়ের জন্য কফিন পাহারায় দাঁড়ান রানির উত্তরসূরিরা। তবে সে সময় প্রিন্স হ্যারি অনুপস্থিত ছিলেন।

দাদি এলিজাবেথের শেষকৃত্যের অনুষ্ঠানে হ্যারিকে সামরিক পোশাক পরার অনুমতি দেওয়া হবে কিনা তা নিয়ে সংশয় ছিল। তবে শেষ পর্যন্ত ছোট ছেলেকে সামরিক পোশাক পরতে অনুরোধ করেন চার্লস।

রানির অন্ত্যেষ্টিক্রিয়ায় যাচ্ছেন চীনের ভাইস প্রেসিডেন্ট : ব্রিটেনের রান দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নেবেন চীনের ভাইস প্রেসিডেন্ট ওয়াং কিশান। শনিবার চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। আগামীকাল সোমবার অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হবে। খবর এএফপির।

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মাও নিং এক বিবৃতিতে বলেন, ‘১৯ সেপ্টেম্বর যুক্তরাজ্য সরকারের আমন্ত্রণে প্রেসিডেন্ট শি জিনপিংয়ের বিশেষ প্রতিনিধি ওয়াং কিশান লন্ডনে রানী দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নেবেন।’ এর আগে ওয়েস্টমিনস্টার হলে রানীর প্রতি শ্রদ্ধা নিবেদনের আনুষ্ঠানিকতায় চীনের সরকারি প্রতিনিধি দলকে নিষিদ্ধ করা হয়েছিল। বেশ কয়েকজন ব্রিটিশ এমপির ওপর চীনা নিষেধাজ্ঞার প্রতিক্রিয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে পরে তা বাতিল করা হয়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..