1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

শ্রীমঙ্গলে দখল হয়ে সংকুচিত পাহাড়ী ছড়া অল্প বৃষ্টিতেই রাস্তাঘাট ও বাড়িঘর পানিতে নিমজ্জিত

  • আপডেট টাইম : রবিবার, ৯ অক্টোবর, ২০২২
  • ১২৯ বার পঠিত

বিশেষ প্রতিনিধি: শ্রীমঙ্গলে রবিবার ভোর রাতে ও সকালে টানা ভারী বর্ষনে এবং উজান থেকে আসা পাহাড়ী ঢলে তলিয়ে গেছে শত শত বাড়িঘর ও রাস্তাঘাট। এতে চরম ভূগান্তিতে পড়েছে স্থানীয় বাসিন্দারা।
শ্রীমঙ্গলস্থ আবহাওয়া অফিসের সহকারী পর্যবেক্ষক আনিসুল ইসলাম জানান, আজ সকাল ১০টা পর্যন্ত ১০০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এদিকে টানা এই বৃষ্টিপাতে পাহাড়ী ঢল নামে উপজেলার সবকটি ছড়া দিয়ে। অধিকাংশ ছড়ার পাড় ডোবে তলিয়ে যায় রাস্তাঘাট ও ঘর বাড়ি। এতে রবিবার সকালে ও দুপুরে হাড়ি জ¦লেনি অনেক পরিবারে। পানিতে তলিয়ে যায় শ্রীমঙ্গল বধ্যভুমি একাত্তর। সবুজবাগ সড়ক, সন্ধ্যানী আবাসিক এলাকার সড়ক, রুপসপুরের সড়কসহ অনেক গ্রামীণ রাস্তা। শ্রীমঙ্গল সবুজ বাগ আবাসিক এলাকার বাসিন্দা অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তী জানান, পাহাড়ি ছড়া দখল করে সংকুচিত করা এবং শহরতলীতে কোন ডেনেজ (পয়নিস্কাসন) ব্যবস্থা না থাকায় একটু ভারী বৃষ্টি হলেই তলিয়ে যায় এই এলাকা।
শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানু লাল রায় জানান, দীর্ঘ ৮৭ বছর ধরে শ্রীমঙ্গল পৌরসভা সম্প্রসারিত না হওয়ায় শহরের আসপাশে কয়েক কিলোমিটার এলাকা এখন ঘনবসতি। কিন্তু সে সেব এলাকায় ডেনেজ ব্যবস্থা, ময়লা অপসারণ, রাস্তায় বিদ্যুৎঅনেক কিছু থেকেই তারা বঞ্চিত। ইউনিয়ন এলাকায় পর্যাপ্ত বরাদ্দ না থাকায় তা করা সম্ভব হয়নি। এদিকে শুধু শহরতলী নয় শ্রীমঙ্গল পৌরসভার ড্রেন ডোবে রাস্তায় ও অধিকাংশ দোকানপাটেও পানি উঠে এতে শহরের ব্যবসায়িদের দূর্ভোগ চরমে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..