1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ঘুস-দুর্নীতির স্মারকলিপি দিতে কুলাউড়ায় ‘হানিফ বাংলাদেশি’

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২
  • ১৪৩ বার পঠিত

কুলাউড়া প্রতিনিধি :: ৫০ বছর ধরে চলমান দুর্নীতি-দুঃশাসনের বিরুদ্ধে ‘বদলে যাও বদলে দাও’ স্লোগান নিয়ে দেশের জেলা-উপজেলা ঘুরে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিচ্ছেন হানিফ বাংলাদেশি। প্রতিদিন তিনটি উপজেলা প্রদক্ষিণ করে তিনি এ কর্মসূচি পালন করছেন।

এরই ধারাবাহিতায় রোববার (২৩ অক্টোবর) সকালে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর তিনি এ স্মারকলিপি প্রদান করেন। ২০২৩ সালের জানুয়ারি মাসে পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলায় গিয়ে এ কর্মসূচি সমাপ্ত করবেন বলে জানান হানিফ বাংলাদেশি।

জানা গেছে, নোয়াখালী জেলা সদরের জাহানাবাদ গ্রামের আব্দুল মান্নানের ছেলে মো. হানিফ এসব কর্মসূচি পালনের কারণে ‘হানিফ বাংলাদেশি’ নামেই বেশি পরিচিত।

কুলাউড়ায় ২৮০তম স্মারকলিপি প্রদান উল্লেখ করে কর্মসূচি সম্পর্কে হানিফ বাংলাদেশি মঙ্গলবার সকালে এই প্রতিবেদককে বলেন, সমাজ ও রাষ্ট্র ব্যবস্থার সর্বক্ষেত্রে মানবিক মূল্যবোধের চরম অবক্ষয় চলছে। স্বাধীনতার ৫০ বছর ধরে যে দল যখনই রাষ্ট্রক্ষমতায় এসেছে, সে দলই কমবেশি গণতন্ত্রকে বাধাগ্রস্ত করেছে। নগ্ন হস্তক্ষেপ হয়েছে। ঘুস, দুর্নীতি, অর্থ পাচার হয়েছে। সামাজিক, মানবিক, পারিবারিক মূল্যবোধর অবক্ষয় আগেও ছিল, এখন চরম আকার ধারণ করেছে।

তিনি বলেন, আমি দেশের নানা অসঙ্গতি নিয়ে সবসময় প্রতিবাদ করে থাকি। এর আগেও ঢাকা শহরসহ দেশের জনবহুল স্থানে পাবলিক টয়লেট স্থাপনের আন্দোলন করেছি। ২০১৩ থেকে ২০১৪ সালে দেশে যখন জ্বালাও-পোড়াও শুরু হয় তখন দুই নেতৃত্ব বরাবর স্মারকলিপি দিয়েছি। ২০১৯ সালের মার্চ মাসে ভোটাধিকারের দাবিতে টেকনাফ থেকে তেঁতুলিয়া হেঁটে পদযাত্রা করেছি। ২০২০ সালে সর্বগ্রাসী দুর্নীতির বিরুদ্ধে ৬৪ জেলা প্রদক্ষিণ করে জেলা প্রশাসক অফিসে স্মারকলিপি দিয়েছি। ২০২০ সালে সীমান্ত হত্যা বন্ধের দাবিতে প্রতীকী মরদেহ নিয়ে পদযাত্রা ও ২০২১ সালে দেশব্যাপী মার্চ ফর ডেমোক্রেসি নামে গণতন্ত্রের জন্য গণস্বাক্ষর সংগ্রহ করছি।

তিনি আরও বলেন, ‘২০২১ সালে নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়নের দাবিতে মাথায় ভোটের বাক্স নিয়ে ৬৪ জেলা প্রশাসকদের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দিয়েছি। এখন ৫০ বছর ধরে চলমান দুর্নীতি-দুঃশাসনের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি দেওয়ার উদ্যোগ নিয়ে এ কর্মসূচি শুরু করেছি। আমার এ কর্মসূচিতে সবার সহযোগিতা কামনা করছি।’

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..