1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

দুপুরের খাবার না খেয়ে ক্ষুব্ধ হয়ে স্টেডিয়াম থেকে বেরিয়ে গেলেন রোহিত-কোহলিরা

  • আপডেট টাইম : বুধবার, ২৬ অক্টোবর, ২০২২
  • ১৩১ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে শিরোপা মিশন শুরু করে ভারত। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) নেদারল্যান্ডসের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলবে রোহিত-কোহলিরা। সে লক্ষ্যে আজ সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) অনুশীলন করে টিম ইন্ডিয়া।

অনুশীলন পর টিম ইন্ডিয়াকে দুপুরের খাবার দেয় ভেন্যু কতৃপক্ষ। কিন্তু সে খাবার না খেয়ে ক্ষুব্ধ হয়ে স্টেডিয়াম থেকে বেরিয়ে যান রোহিত শর্মা-বিরাট কোহলিরা। ভারতীয় জনপ্রিয় ইংরেজি গণমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের দাবি, মঙ্গলবার আয়োজকদের মধ্যাহ্নভোজের ব্যবস্থা পছন্দ হয়নি ভারতীয় দলের। তাই স্টেডিয়ামে না খেয়ে হোটেলে ফিরে যায় তারা।

আনন্দবাজারের সূত্রে জানা যায়, ঘণ্টা দুয়েক কঠোর অনুশীলনের পর ড্রেসিংরুমে ফেরেন রোহিতরা। এরপর গোসল সেরে খেতে যান ভারতীয় দলের ক্রিকেটাররা। কিন্তু খাবার ঘরে গিয়েই মেজাজ হারান কোহলি, রোহিতরা।

কারণ আইসিসির তরফে যে মধ্যাহ্নভোজের ব্যবস্থা করা হয়েছিল, তা পছন্দ হয়নি ভারতীয় দলের। দলের কয়েক জন ক্রিকেটার মাংসের টুকরো মুখে দিয়ে দেখেন, তা প্রচণ্ড ঝাল। দলের জন্য যে পরিমাণ খাবার রাখা হয়েছিল, তা অপর্যাপ্ত ছিল বলেও অভিযোগ। তাতেই মেজাজ হারান রোহিত, কোহলিরা। এখানেই শেষ নয়।

খাদ্য তালিকায় ছিল কয়েক রকম ফল এবং স্যান্ডউইচের নানা রকম উপকরণ। খাবার টেবিলে রাখা বোর্ডে লেখা ছিল, ‘নিজের স্যান্ডউইচ নিজে তৈরি করে নিন।’ তা দেখে ক্লান্ত ক্রিকেটাররা বিরক্তি প্রকাশ করেন।

আইসিসির ব্যবস্থা করা খাবার না খেয়েই হোটেলে ফিরে যান তারা। ভারতীয় দলের এক সদস্য বলেছেন, ‘খাবার মান প্রত্যাশিত ছিল না। তা ছাড়া কঠোর অনুশীলনের পর আমাদের স্যান্ডউইচ তৈরি করে নিতে বলা হয়!’ এক জনকে বলতে শোনা যায়, ক্রিকেটের আয়ের সিংহভাগই ভারত থেকে আসে। তার পরেও ভারতীয় দলের সঙ্গে আইসিসির এই আচরণ সঙ্গত নয়।

প্রচন্ড খিদে পাওয়ায় দলের কয়েক জন সদস্য ওই খাবারই অল্প করে খেয়ে নেয়ার কথা বলেন। কিন্তু রাজি হননি বাকিরা। বাধা দেন কোচিং স্টাফরাও। ওই খাবার খেয়ে কোনো ক্রিকেটারের শারীরিক সমস্যা হলে টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্যে সমস্যা পড়তে হতে পারে দলকে। শেষ পর্যন্ত সিডনির আয়োজকদের দেয়া মধ্যাহ্নভোজ না খাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়। কিছুক্ষণ খিদে সহ্য করে হোটেলে ফিরে দুপুরের খাবার খাওয়ার সিদ্ধান্ত নেন রোহিতরা।

মঙ্গলবারের অনুশীলন বাধ্যতামূলক ছিল না। রোহিত, কোহলি ছাড়াও এ দিন অনুশীলনে আসেন দীনেশ কার্তিক, ঋষভ পন্থ, লোকেশ রাহুল, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ সিরাজ এবং দীপক হুদা। বাকিরা হোটেলে বিশ্রাম নেন।

কারণ ব্ল্যাকটাউনের হোটেল থেকে সিডনি ক্রিকেট গ্রাউন্ডের দূরত্ব ৪২ কিলোমিটার। নেদারল্যান্ডস ম্যাচের আগে বাড়তি ধকল এড়াতেই অনুশীলন ঐচ্ছিক করে দেয়া হয়। বুধবার (২৬ অক্টোবর) ভারতীয় দল হোটেলের কাছাকাছি একটি অন্য মাঠে অনুশীলন করবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..