1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পাকিস্তানের সর্বনাশ করতেই ইচ্ছে করে হেরেছে ভারত! : শোয়েব আখতার

  • আপডেট টাইম : বুধবার, ২ নভেম্বর, ২০২২
  • ১৫৫ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : দক্ষিণ আফ্রিকার কাছে ভারতের হারে টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার রাস্তা কঠিন হয়ে গেল পাকিস্তানের জন্য। চিরশত্রুদের বিপদ বাড়াতেই ভারত ইচ্ছে করে হেরেছে, এমন দাবি করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার শোয়েব আখতার। খেলা চলার মাঝে পাকিস্তানের এই কিংবদন্তি পেসারের কথায় তেমনই ইঙ্গিত পাওয়া গেছে।

পার্থে রোববার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে নেমেছিল ভারত। সেই ম্যাচ জিতলে ভারতের সেমিফাইনালে ওঠার রাস্তা যেমন সহজ হত, তেমনই আশা বাড়ত পাকিস্তানেরও। কিন্তু ভারত হেরে যাওয়ায় রোহিতরা নিজেদের বিপদ যেমন বাড়িয়েছেন, তেমনই চিন্তায় ফেলে দিয়েছেন বাবর আজমদের।

প্রথমে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারাতে শুরু করে ভারত। লোকেশ রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলিরা রান পাননি। একা সূর্যকুমার যাদব লড়াই করে যান। ভারতের একের পর এক ব্যাটার যখন আউট হচ্ছেন সেই সময় শোয়েব একটি ভিডিও টুইট করেন।

সেখানে পাকিস্তানের সাবেক পেসার বলেন, আমি বলেছিলাম পাকিস্তানের জন্য ভারতের জেতা উচিত। এরা তো পাকিস্তানকে শেষ করে দিচ্ছে। চার ব্যাটার আউট হয়ে গেল! দেখা যাক কী হয়।

ম্যাচের শেষটা পাকিস্তানের জন্যও ভাল হল না। ভারত শেষ পর্যন্ত হেরেই যায়। দক্ষিণ আফ্রিকার সামনে ১৩৪ রানের লক্ষ্য রেখেছিল টিম ইন্ডিয়া। কিন্তু সেই রানের মধ্যে প্রোটিয়াবাহিনীকে আটকাতে ভারতের যে বোলিং এবং ফিল্ডিং প্রয়োজন ছিল, তা করতে পারলেন না রোহিতরা।

ম্যাচে বিরাট কোহলি ক্যাচ ফেলেছেন, রোহিত নিজে রান আউটের সহজ সুযোগ নষ্ট করেন। এছাড়া রবিচন্দ্রন অশ্বিন ৪ ওভারে ৪৩ রান দিয়েছেন। ফিল্ডিং সম্পর্কে ম্যাচ শেষে রোহিত বলেন, কোনো অজুহাত দেব না। সুযোগ পেয়েও হাতছাড়া করেছি। এরকম ঠান্ডাতে আগেও খেলেছি আমরা। রান আউটের সুযোগ ফস্কেছি।

তিনি আরো বলেন, আমি নিজেই সহজ সুযোগ পেয়েছিলাম। আমাদের আরো ধারাবাহিক হতে হবে ফিল্ডিংয়ে। আর শেষ দিকে স্পিনারদের কী অবস্থা হতে পারে তা আমরা দেখেছি। অশ্বিনকে তাই শেষ ওভার করাতে চাইনি। তবে সেই সময় অশ্বিনের বল করা একদম সঠিক ছিল।

দক্ষিণ আফ্রিকার কাছে হেরে যাওয়ায় পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে নেমে এসেছে ভারত। ৩টি ম্যাচে রোহিত শর্মাদের পয়েন্ট ৪। তাদের নেট রানরেট +০.৮৪৪। পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে বাংলাদেশ। ৩টি ম্যাচ খেলে টাইগারদের পয়েন্টও ৪। ভারতের সমান পয়েন্ট হলেও নেট রানরেটে পিছিয়ে বাংলাদেশ (-১.৫৩৩)।

নেদারল্যান্ডসের বিরুদ্ধে পাকিস্তান জিতলেও পয়েন্ট তালিকায় তাদের জায়গার কোনো পরিবর্তন হয়নি। অর্থাৎ পাঁচ নম্বরেই রয়েছেন বাবর আজমরা। ৩টি ম্যাচ খেলে পাকিস্তানের পয়েন্ট ২। তাদের নেট রানরেট +০.৭৬৫।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..