1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিশ্বকাপে মুখোশ পরে খেলবেন সন

  • আপডেট টাইম : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২
  • ২২১ বার পঠিত

অনলাইন ডেস্ক::এশিয়ান ফুটবলের সবচেয়ে বড় তারকা বলা হয় সন হিউং-মিনকে। দক্ষিণ কোরিয়া ফুটবলের এই পোস্টার বয়কে ঘিরেই কাতার বিশ্বকাপে ভালো কিছু করার প্রত্যাশা এশিয়ান চ্যাম্পিয়নদের। কিন্তু চলতি মাসের শুরুর দিকে চ্যাম্পিয়নস লিগে মার্সেইয়ের বিপক্ষে টটেনহ্যামের ম্যাচে বাঁ-চোখের চোটে পড়েন তিনি। যার কারণে বিশ্বকাপের আগ মুহূর্তে অস্ত্রোপচারের টেবিলে যেতে হয় এই তারকাকে। ফলে কাতার বিশ্বকাপে সনের অংশগ্রহণ নিয়েই চলছিল শঙ্কা।

তবে সব শঙ্কাকে উড়িয়ে দিয়ে সনকে নিয়েই ২৬ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করেন কোরিয়া কোচ পাওলো বেন্তো। দেশের স্বার্থে শরীরের এমন অবস্থায়ও মাঠে নামতে চান সন হিউং-মিন। যার জন্য ঝুঁকি নিয়ে হলেও বিশ্বকাপে দেশের প্রতিনিধিত্ব করতে চান টটেনহামের এই তারকা ফরোয়ার্ড।

তাই চোখের অস্ত্রোপচার শেষে জাতীয় দলের সঙ্গে যোগ দিয়েছেন সন। তবে চোখের কোনো ক্ষতি যেন নতুন করে না হয় এজন্য চিকিৎসক একটি উপায়ও বলে দিয়েছেন দক্ষিণ কোরিয়ার অধিনায়ককে। বিশ্বকাপে প্রতিরক্ষামূলক মুখোশ পরেই খেলার পরামর্শ দিয়েছেন সনকে। এই মুখোশ পরেই মাঠে নামবেন ৩০ বছর বরসী এই ফরোয়ার্ড। তবুও গ্রুপপর্বে দক্ষিণ কোরিয়ার সব ম্যাচে অনিশ্চিত তিনি।

এদিকে কাতারে দলের সঙ্গে মুখোশ পরেই অনুশীলন শুরু করে দিয়েছেন সন। সেখানেই অনুশীলন শেষে সাংবাদিকদের সন জানিয়েছেন, ‘চোখের যে অবস্থা তাতে বিশ্রামই শ্রেয়। কিন্তু বিশ্বকাপ মিস করা যাবে না। যতটা সম্ভব চেষ্টা করবেন মাঠের লড়াইয়ে নামার। ভক্তদের মুখে হাসি ফোটাতে যে কোনো ত্যাগ স্বীকার করতে রাজি তিনি।’

বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই তাকে পাওয়া যাবে কিনা এমন প্রশ্নের উত্তরে সন বলেন, ‘আমি চিকিৎসক নই। তাই এ পরিস্থিতি নিয়ে খেলতে পারব কিনা স্পষ্ট বলতে পারছি না। প্রতিটি ম্যাচ খেলতে পারব কিনা তাও জানি না। তবে পরিস্থিতি অনুযায়ী আমি যথাসাধ্য চেষ্টা করব। ফুটবলাররা সবসময় এ ধরনের ঝুঁকির মধ্যেই লড়াই করে। আমি শুধু আমাদের সমর্থকদের আনন্দ দিতে ও ভরসা জোগাতে চাই। এ জন্য আমি ঝুঁকি নিতেও রাজি।’

এর আগে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে মার্সেইয়ের বিপক্ষে প্রথমার্ধের ২৩তম মিনিটে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের সঙ্গে সংঘর্ষে চোট পান হিউং-মিন। তার বাঁ চোখের পাশে আঘাত পাওয়ায় তাকে তুলে নেওয়া হয়। চোট সারিয়ে তুলতে এর পর হিউং-মিনের অস্ত্রোপচার করানো হয়। কিন্তু এরই মধ্যে বিশ্বকাপ চলে এলো।

উল্লেখ্য, কাতার বিশ্বকাপে ‘এইচ’ গ্রুপে রয়েছে দক্ষিণ কোরিয়া। এই গ্রুপে তাদের প্রতিপক্ষ পর্তুগাল, উরুগুয়ে ও ঘানা। নিজেদের প্রথম ম্যাচ আগামী ২৪ নভেম্বরে দুবারের বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..