1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

শুধু মেসি নয়, আর্জেন্টিনা দলকেই আটকাতে হবে : পেটকোভিচ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২
  • ১৬৪ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : ক্রোয়েশিয়া যুদ্ধপীড়িত দেশ। তাই কীভাবে লড়াই করতে হবে, অস্তিত্ব রক্ষা করতে হবে—সব তাদের জানা। খেলায় মাঠে সেই দৃঢ়তায় কি ফুটে ওঠে লুকা মদ্রিচ যখন দৌড়ান? হবে হয়তো। না হলে তার পা থেকে বল কেড়ে নেওয়া এত কঠিন কেন।

আর মদ্রিচ একা নন। ক্রোয়েশিয়ার মাঝমাঠে যেন তিনটি আগুনের গোলা ছুটে বেড়ায়। মাতেও কোভাচিচ, লুকা মদ্রিচ ও মার্সেলো ব্রোজোভিচ। ক্রোয়েশিয়ার ইতিহাসে সেরা মাঝমাঠ কি এটাই? পণ্ডিতরা এ প্রশ্নের ইতিবাচক উত্তরই দিয়েছেন। ফলও তো তাদের পক্ষে কথা বলে। কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের মতো দলকে তারা হারিয়ে সেমিফাইনালে উঠেছে। আজ সামনে আর্জেন্টিনা। যে দলে ১০ জনের সঙ্গে একজন লিওনেল মেসি খেলবেন। যুগান্তকারী প্রতিভা। অনেকেই বলেন, দিয়েগো ম্যারাডোনার পর মেসি সেরা। বহু ম্যাচ একা পায়ে জিতিয়েছেন। সর্বশেষ ছোট্ট একটা দৌড়, ড্রিবল আর নিখুঁত পাসে ফন গালের নেদাল্যান্ডসকে ছিটকে দিয়েছেন মেসি। এমন প্রতিভার বিপক্ষে খেলতে নামার আগেও নির্বিকার ক্রোয়েশিয়া।

দলের ফুটবলার ব্রুনো পেটকোভিচ জানিয়েছেন, মেসিকে একা আটকালে হবে না, আর্জেন্টিনা দলকেই আটকাতে হবে।

সেমিফাইনালে নামার আগে পেটকোভিচ বলেছেন, ‘আমরা মেসিকে আটকানোর কোনো পরিকল্পনা এখনো করিনি। সাধারণত আমরা কোনো একজনকে আটকানোর চেষ্টা করি না। পুরো দলকে আটকানোর পরিকল্পনা করে নামি।’ নেইমার অবিশ্বাস্য দক্ষতায় গোল করলেও ব্রাজিলের মতো দলকে কিন্তু কোয়ার্টার ফাইনালে ঠিকই আটকে দিয়েছিল ক্রোয়েশিয়া। মেসি বা আর্জেন্টিনাকে আটকানোর পরিকল্পনা নিয়ে প্রশ্ন করা হলে পেটকোভিচ আরও বলেছেন, ‘মেসির জন্য আলাদা করে কাউকে রাখব না। কারণ, আর্জেন্টিনা দলে মেসি ছাড়াও আরও কয়েকজন ভালো ফুটবলার রয়েছেন। তাই পুরো দলকে আটকাতে হবে। আর্জেন্টিনা দল আটকে গেলে একা মেসি কিছু করতে পারবেন না। কিন্তু শুধু মেসিকে আটকাতে গেলে ফল উল্টোটা হতে পারে।’ সেমিফাইনালে খেলতে নামার আগে কার্ড সমস্যায় নেই ক্রোয়েশিয়া। পুরো দলকেই পাবেন কোচ জ্লাতকো দালিচ। ক্রোয়েশিয়ার মাঝমাঠ দারুণ।

পেটকোভিচ বলেছেন, ‘লুকা মদ্রিচ, মাতেও কোভাচিচ ও মার্সেলো ব্রোজোভিচ ক্রোয়েশিয়ার ইতিহাসের সেরা তিন মিডফিল্ডার। তাদের পাস দেওয়ার পরে আমাদের আর কিছু ভাবতে হয় না।’ ব্রাজিলের বিপক্ষে অতিরিক্ত সময়ে ১১৭ মিনিটের মাথায় ক্রোয়েশিয়ার হয়ে সমতা ফিরিয়েছিল পেটকোভিচের গোল।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..