1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:২৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মার্কিন সরকারের ১.৭ ট্রিলিয়ন ডলারের ব্যয় বিলে স্বাক্ষর বাইডেনের

  • আপডেট টাইম : শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২
  • ১২১ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বৃহস্পতিবার ১.৭ ট্রিলিয়ন ডলার ব্যয়ের একটি বিলে স্বাক্ষর করেছেন। আগামী অর্থ বছরজুড়ে এ তহবিল থেকে মার্কিন সরকারের বিভিন্ন খাতে ব্যয়ের অর্থের যোগান দেওয়া হবে। বিশেষকরে এ তহবিলে ইউক্রেন যুদ্ধ প্রচেষ্টার জন্য আরেকটি বড় প্যাকেজ অন্তর্ভুক্ত রয়েছে।
এ বিলে নিজের স্বাক্ষর করার একটি ছবি ইউএস ভার্জিন দ্বীপপুঞ্জের সেন্ট ক্রয়েক্সে নববর্ষের ছুটিতে থাকা বাইডেন টুইট করেছেন।
বাইডেন টুইটার বার্তায় বলেন, ‘এ তহবিল থেকে চিকিৎসা গবেষণা, নিরাপত্তা, স্বাস্থ্যসেবা, দুর্যোগ এবং নরীদের বিরুদ্ধে সহিংসতা মোকাবেলার কর্মসূচির জন্য অর্থায়ন করা হবে। এ তহবিল থেকে ইউক্রেনকে বড় ধরনের সহায়তা করা হবে।’
সমানভাবে বিভক্ত কংগ্রেসে রিপাবলিকান সমর্থনে বিলটি পাস হয় এবং এর মধ্যদিয়ে বাইডেন তার দ্বিতীয় বছরের অফিস শেষ করার সময় আরেকটি আইনসভা জয়ের লক্ষ্য অর্জন করলেন।
এ তহবিলে ইউক্রেনের জন্য জরুরি সামরিক ও অর্থনৈতিক সহায়তার জন্য ৪৫ বিলিয়ন ডলার রাখা হয়েছে। যুক্তরাষ্ট্রের এমন সহায়তায় কিয়েভ রাশিয়ার ব্যাপক আগ্রাসন মোকাবেলা করে চলেছে। এক্ষেত্রে মার্কিন সাহায্য বাড়ানোর আবেদন জানাতে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এই মাসের শুরুর দিকে ওয়াশিংটন সফর করেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..