1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মাথাপিছু আয় কয়েক বছরে পাঁচগুণ বেড়েছে: পররাষ্ট্রমন্ত্রী

  • আপডেট টাইম : শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২
  • ১৩০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন বলেছেন, আমাদের এখন মেট্রোরেল আছে, নিজেদের টাকায় পদ্মা সেতু করেছি, টানেল আছে; এগুলো অবিশ্বাস্য। এসব সম্ভব হয়েছে শুধু শেখ হাসিনার কারণে। আমার বিশ্বাস শেখ হাসিনা যদি সরকারে (ক্ষমতায়) থাকেন, তাহলে ২০৪১ সালে সোনার বাংলা হবে।
শুক্রবার রা‌তে রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে এনআরবি ফাউন্ডেশন আয়োজিত প্রবাসী দিবসের অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
আব্দুল মোমেন বলেন, আমাদের মাথাপিছু আয় ২৯০০ ডলার, গত কয়েক বছরে পাঁচগুণ বেড়েছে। যে হারে আমরা উন্নয়ন করছি- ২০৪১ সালে ১২ হাজার ডলারের ওপরে যাবে।
এ সময় প্রবাসীদের উদ্দেশে তিনি বলেন, বিদেশে যারা আছেন তাদের সাহায্য-সহযোগিতা আমাদের একান্ত কাম্য। বিদেশে অনেকেরই বাংলাদেশ সম্পর্কে ভুল ধারণা। বানোয়াট তথ্য দিয়ে সয়লাব করে ফেলছে। আমি আশা করি প্রবাসী ভাইয়েরা এসব বানোয়াট তথ্য যারা দেয় তাদের বিরুদ্ধে সোচ্চার হবেন। কিছু লোক বিপথগামী, তাদের ব্যাপারে আপনারা সজাগ থাকবেন।
এ সময় পররাষ্ট্রমন্ত্রী ৩০ ডিসেম্বর জাতীয় প্রবাসী দিবস ঘোষণা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ। তিনি ব‌লেন, প্রবাসীরা আমাদের শক্তি। প্রবাসী‌দের উন্নয়নে আমরা কাজ কর‌ছি। প্রবাসীরা দে‌শের মা‌টি‌তে বিনিয়োগ কর‌ছে। আমি অনু‌রোধ কর‌বো, যারা প্রবা‌সে থে‌কে বি‌ভিন্ন গুরুত্বপূর্ণ কাজ শে‌ষে অবস‌রে বি‌দে‌শের মা‌টি‌তে আছেন; আপনারা দে‌শে আসেন। আপনাদের মেধা, জ্ঞান শেয়ার ক‌রেন। দে‌শে প্রতিষ্ঠান গ‌ড়ে তুলুন, প্রতিষ্ঠান গ‌ড়ে তুল‌তে সহ‌যো‌গিতা করুন। আপনা‌দের অভিজ্ঞতা আমরা কা‌জে লাগা‌তে চাই।

অনুষ্ঠা‌নে ১০ জন গুণী ও সফল উদ্যোক্তা‌কে সম্মাননা প্রদান করা হয়।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্কলার্স বাংলাদেশ সোসাইটি এবং সেন্টার ফর এনআরবি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি এবং প্রবাসী বাংলাদেশি দিবস উদযাপন কমিটির আহ্বায়ক এমই চৌধুরী শামীম। অনুষ্ঠান‌টি স্পন্সর ক‌রে ম‌্যাক্স গ্রুপ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..