1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রাশিয়ার মন্ত্রী ও নেতাদের ওপর নতুন মার্কিন নিষেধাজ্ঞা

  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৩৮ বার পঠিত

অনলাইন ডেস্ক: রাশিয়ার মন্ত্রী, আঞ্চলিক নেতা এবং তিনটি পারমাণবিক অস্ত্র প্রতিষ্ঠানসহ ৬০ জনেরও বেশি শীর্ষ রুশ কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। শুক্রবার মার্কিন পররাষ্ট্র দপ্তর এ তথ্য জানিয়েছে।পররাষ্ট্র দপ্তরের দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, অন্যান্য রুশ কর্মকর্তা এবং সংস্থাগুলোকেও নিষেধাজ্ঞারলক্ষ্যবস্তু করা হয়েছে। ইউক্রেন থেকে শস্য চুরির সাথে জড়িত একজন রুশ নাগরিক এবং আগ্রাসনের প্রথম দিকে রুশ সেনাদের দখল করা ইউক্রেনের প্রধান পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের তদারকিকারী কর্মকর্তার ওপরও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এর বাইরে ন্যান্য রুশ সামরিক বাহিনীর এক হাজার ২০০ এর বেশি সদস্যের উপর মার্কিন ভিসা বিধিনিষেধ আরোপ করা হয়েছে এবং ‘মহা মানবাধিকার লঙ্ঘনের’ অভিযোগে অভিযুক্ত তিনজন সামরিক কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যদের যুক্তরাষ্ট্রে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

ইউক্রেনে হামলার এক বছর পূর্তিতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং তার মিত্ররা রাশিয়ার বিরুদ্ধে যেসব পদক্ষেপ নেওয়ার ঘোষণা দিয়েছিলেন, নতুন নিষেধাজ্ঞা তারই অংশ বলে জানিয়েছে রয়টার্স। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন এক বিবৃতিতে বলেছেন,‘আমরা ইউক্রেনের জনগণকে সমর্থন করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ রয়েছি এবং ক্রেমলিনের যুদ্ধের জবাবদিহিতা প্রচারের জন্য আমাদের প্রচেষ্টাকে দ্বিগুণ করছি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..