1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

৮০ কোটি ডলারে ফোর্বস কিনছেন এই তরুণ

  • আপডেট টাইম : রবিবার, ১৪ মে, ২০২৩
  • ৮৫ বার পঠিত

 

ডেস্ক রিপোট:বিক্রি হয়ে যাচ্ছে বিশ্বখ্যাত মার্কিন বাণিজ্যবিষয়ক ম্যাগাজিন ফোর্বস। প্রায় ৮০ কোটি মার্কিন ডলারের বিনিময়ে ম্যাগাজিনটির বেশিরভাগ শেয়ার কিনছেন ২৮ বছরের তরুণ অস্টিন রাসেল। ফোর্বস গ্লোবাল মিডিয়া হোল্ডিংসের বর্তমান মালিক হংকং-ভিত্তিক ইন্টিগ্রেটেড হোয়েল মিডিয়া ইনভেস্টমেন্টস (আইডব্লিউএম)।

রয়টার্সের খবরে বলা হয়েছে, অস্টিন রাসেল যুক্তরাষ্ট্রভিত্তিক গাড়িপ্রযুক্তি কোম্পানি লুমিনার টেকনোলজিসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)।

শুক্রবার (১২ মে) এক বিবৃতিতে অস্টিন জানান, তিনি ফোর্বস পরিবারের কাছে থাকা মালিকানার অংশসহ মোট ৮২ শতাংশ শেয়ার কিনতে রাজি হয়েছেন বলে এক বিবৃতিতে শুক্রবার জানান অস্টিন। তবে কিছু শেয়ার ফোর্বসের মূল কোম্পানি ইন্টিগ্রেটেড হোয়েল মিডিয়া ইনভেস্টমেন্টের কাছে থাকবে।

২০১৪ সালে ইন্টিগ্রেটেড হোয়েল মিডিয়ার কাছে কোম্পানির বেশিরভাগ শেয়ার বিক্রি করে ফোর্বস পরিবার। সবশেষ গত বছরের জুনে ফোর্বসকে শেয়ারবাজারে নেয়ার একটি উদ্যোগ গ্রহণ করা হয়। কিন্তু সেটি শেষমেষ বাস্তবায়ন না হলে ফোর্বসের চলমান বিক্রয় প্রক্রিয়া শুরু হয়।

প্রায় ১০০ বছরেরও বেশি সময় ধরে প্রকাশিত হয়ে আসছে ফোর্বস ম্যাগাজিন। বিশ্বের শীর্ষ ধনী, বিশ্বের প্রভাবশালীসহ নানাক্ষেত্রের ব্যক্তিদের তালিকা তৈরি করে খ্যাতি অর্জন করেছে ফোর্বস। বর্তমানে বিজ্ঞাপননির্ভর হলেও রাজস্ব আয়ের হিসাবে প্রতিষ্ঠানটি লাভজনক অবস্থায় রয়েছে।

অস্টিন রাসেল নিজেও একবার ফোর্বসের ’থার্টি আন্ডার থার্টি’ তালিকায় স্থান পেয়েছেন। তিনি বলেন, আমি সব সময় ফোর্বসকে একটি ব্র্যান্ড ও মিডিয়া সাম্রাজ্য হিসেবে দেখেছি।

মালিকানা কিনলেও ফোর্বসের সংবাদ পরিবেশন বা পরিচালনার সঙ্গে যুক্ত হবেন না বলে জানিয়েছেন ধনকুবের এই তরুণ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..