1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পৃথিমপাশায় নিজ অর্থায়নে মাটি ভরাটের কাজ করাচ্ছেন ইউপি সদস্য উম্মর আলী

  • আপডেট টাইম : সোমবার, ১৫ মে, ২০২৩
  • ১০১ বার পঠিত

হাসান আল মাহমুদ রাজু: কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান উম্মর আলী নিজ অর্থায়নে এলাকার সকল কাঁচা রাস্তা মাটি ভরাটের কাজ শুরু করেছেন।
১৫ই মে রোজ সোমবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, ৫নং ওয়ার্ডের বাহার উল্ল্যার বাড়ির রাস্তার সম্মুখ হতে নন্দীরগ্রাম মন্ডপ পর্যন্ত মাটি ভরাটের কাজ চলছে। নন্দীরগ্রাম, পূর্ব রাজনগর সহ ওয়ার্ডের বিভিন্ন কাঁচা রাস্তায় মাটি ভরাট করাচ্ছেন ইউপি সদস্য উম্মর আলী।
গ্রামের উন্নয়নের জন্য গ্রামের মানুষের যাতায়াতে সুবিধার জন্য রাস্তায় বৃষ্টির সময় কাদা না হওয়ার জন্য সরকারের উন্নয়নের পাশাপাশি তিনি নিজ উদ্যোগে নিজস্ব প্রায় ৩ লক্ষ টাকা অর্থায়নে এলাকার বিভিন্ন কাঁচা রাস্তায় নতুন করে মাটি ভরাট করছেন। যাতে এলাকার সর্বস্তরের মানুষ ভালোভাবে সহজে যাতায়াত করতে পারে। দেখা যায়, প্রায় ৪৫ জন শ্রমিক নিয়ে তিনি নিজেও শ্রমিকদের সাথে কাজ করছেন। প্রতিদিন ৩০-৪০ জন শ্রমিক নিয়ে এলাকার বিভিন্ন রাস্তায় মাটি ভরাটের কাজ করাচ্ছেন।
সেখানে গিয়ে দেখা যায়, পূর্ব রাজনগর হতে কর্মধা ইউনিয়নের বুধপাশা গ্রাম পর্যন্ত পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের কাবিকা বরাদ্দ দিয়ে ১২ ফুট প্রস্থ ও ২কি.মি দৈর্ঘ্য নতুন একটি মাটির রাস্তা তৈরি করেছেন ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান উম্মর আলী। নতুন রাস্তা তৈরি করায় গ্রামের মানুষ অত্যন্ত আনন্দিত। গ্রামের মানুষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান ইউপি সদস্য উম্মর আলীর প্রতি।
এ বিষয়ে পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য উম্মর আলী বলেন, আমি গ্রামের মানুষের কথা চিন্তা করে গ্রামের মানুষের যাতায়াত সুবিধার জন্য সরকারের উন্নয়নের পাশাপাশি আমার নিজ অর্থায়নে আমি ওয়ার্ডের সকল কাঁচা রাস্তায় নতুন করে মাটি ভরাট করিয়ে যাচ্ছি। প্রায় ৩ লক্ষ টাকা ব্যয়ে আমি প্রতিদিন ৩০-৪০ শ্রমিক সহ আমি নিজেও রাস্তায় মাটি ভরাটের কাজে নিয়োজিত আছি। যাতে আমার এলাকার মানুষ ও স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থীরা সুন্দর ভাবে যাতায়াত করতে পারে। এর পাশাপাশি আমি ইউনিয়ন পরিষদের যা বরাদ্দ পেয়ে থাকি তা দিয়েও এলাকার উন্নয়নমূলক কাজ চালিয়ে যাচ্ছি। ইউনিয়ন পরিষদের কাবিকা বরাদ্দ দিয়ে আমি ও এলাকার মানুষের সহযোগিতায় ১২ ফুট প্রস্থ ও ২কি.মি দৈর্ঘ্য নতুন একটি কাঁচা রাস্তা তৈরি করেছি। যাতে পৃথিমপাশা ইউনিয়নের এই এলাকার মানুষ সহজভাবে পাশর্^বর্তী ইউনিয়ন কর্মধা ইউনিয়নের মানুষের সাথে সহজে যোগাযোগ করতে পারে। আমি এলাকার মানুষের প্রতি চির কৃতজ্ঞতা প্রকাশ করছি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..