1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সকালে সন্ধ্যা নেমে এলো ঢাকায়, নামল স্বস্তির বৃষ্টি

  • আপডেট টাইম : বুধবার, ১৭ মে, ২০২৩
  • ৯৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে গতকাল সন্ধ্যায় কালবৈশাখী ঝড় হয়েছে। পাশাপাশি কোথাও কোথাও হয়েছে ভারী বৃষ্টিও। এতে অনেক খানি কমে এসেছে তাপমাত্রা। বুধবার (১৭ মে) সকালেই ঢাকায় আবার কালবৈশাখীর দেখা পেলো নগরবাসী। প্রায় সারা ঢাকায় বৃষ্টি হচ্ছে। আকাশ এমন মেঘে ঢাকা মনে হচ্ছে সকালেই সন্ধ্যা নেমে এলো। আগামী কিছুদিন এই অবস্থা থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অফিস জানিয়েছিল, বুধবার (১৭ মে) দেশের অনেক জায়গায় দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে। এদিন সকালেই দেখা মিলল সেই দৃশ্যের। সকালে ঘুটঘুটে মেঘে চেয়েছে ঢাকার আকাশ। কিছুক্ষণের মধ্যেই মুষলধারে নেমে এলো বৃষ্টি।

এদিকে সকাল বেলার হঠাৎ বৃষ্টিতে কিছুটা ভোগান্তিতে পড়তে হয়েছে অফিসগামীদের। আকাশ মেঘাচ্ছন্ন হওয়ায় রাস্তার গাড়িগুলোকে চলাচল করতে দেখা গেছে হেড লাইট জ্বালিয়ে।

আব্দুল আসাদুল ভিআইপি গাড়ির চালক বলেন, শুক্রাবাদ থেকে আড়ং পর্যন্ত আসতে গিয়ে অন্ধকার হয়ে যায়। সংসদ ভবনের সামনে এতো বড় রাস্তা আমার মতো অসংখ্য গাড়ি হেড লাইট জ্বালিয়েছেন। মনে হয়েছে রাতে চলাচল করছি। ৯টা ৩৫ মিনিট থেকে রাজধানীর অনেক এলাকায় জুম বৃষ্টি শুরু হয়।

সকাল পৌনে ১০টায় রাজধানীর নিউ মার্কেট এলাকায় দেখা গেছে, অন্ধকারের কারণে দোকানগুলোতে আলো জ্বালানো হয়েছে। এছাড়া লাইট জ্বালিয়ে সড়কে গাড়ি চলাচল করছে।

এর আগে গতকাল মঙ্গলবার রাতেও অনেক বৃষ্টিপাত হয়েছে রাজধানীতে। ঘূর্ণিঝড় মোখার সময় রাজধানীতে কোনো প্রভাব দেখা যায়নি। আকাশ মেঘলা থাকলেও বৃষ্টি হয়নি। তবে ঘূর্ণিঝড় চলে যাওয়ার পর ঢাকা ভিজছে বৃষ্টিতে।

মঙ্গলবার (১৬ মে) সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এই বিষয়ে আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম বলেন, মার্চ, এপ্রিল আর মে মাসে কালবৈশাখী ঝড় হওয়া স্বাভাবিক। ঘূর্ণিঝড় মোখার কারণে বেশ কিছু বেশ প্রায় সারাদেশেই ছড়িয়ে পড়েছে। এতে কোথাও কোথাও ভারী বৃষ্টিও হচ্ছে। সঙ্গে শিলারও শঙ্কার কথা বলছি আমরা। আগামী কিছুদিন এই আবহাওয়াই বিরাজ করবে বলে তিনি জানান।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..