1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

উত্তর কোরিয়া সফরে রুশ প্রতিরক্ষামন্ত্রী ও চীনা প্রতিনিধি দল

  • আপডেট টাইম : বুধবার, ২৬ জুলাই, ২০২৩
  • ৬৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : করোনার পর প্রবল কড়াকড়ি করেছিল উত্তর কোরিয়া। নিজের নাগরিকদের পর্যন্ত দেশে ঢুকতে দিচ্ছিল না। করোনা পরবর্তী সময়ে এই প্রথম দেশটির বিজয় দিবসের অনুষ্ঠানে বিদেশি প্রতিনিধিরা যোগ দেবেন। রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধিদলের সদস্যরা পৌঁছে গেছেন। চীনের কমিউনিস্ট পার্টির পলিটব্যুরো সদস্য লি হংঝংয়ের নেতৃত্বে প্রতিনিধিদলও পৌঁছেছে উত্তর কোরিয়ায়।

শোইগুকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান উত্তর কোরিয়ার সামরিক কর্তারা। শোইগু বলেছেন, তার এই সফরের ফলে দুই দেশের মধ্যে সম্পর্ক আরও ভালো হবে। খবর ডয়চে ভেলের

রাশিয়া ও চীনের প্রতিনিধিরা প্যারেডে থাকবেন। উত্তর কোরিয়াও এবার বিশাল প্যারেডের আয়োজন করছে বলে সূত্রের বরাত দিয়ে জানিয়েছে সংবাদমাধ্যমগুলো। সরকারি সংবাদমাধ্যম কেসিএনএ জানিয়েছে, বিজয় দিবসের প্যারেড ঐতিহাসিক হবে।

উত্তর কোরিয়ার সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক এখন তলানিতে। যুক্তরাষ্ট্র তাদের অন্যতম মিত্রদেশ দক্ষিণ কোরিয়ার সঙ্গে সমানে সামরিক মহড়া করছে। তারা দক্ষিণ কোরিয়ায় পরমাণু অস্ত্র ছুঁড়তে পারে এমন যুদ্ধজাহাজও পাঠিয়েছে।

আর তার পাল্টা হিসাবে উত্তর কোরিয়া একের পর এক ক্ষেপণাস্ত্র পরীক্ষা করছে। গত সপ্তাহে তারা তিনবার ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে। ২০২২ থেকে তারা একশর বেশি ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে।

রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধে দক্ষিণ কোরিয়া রাশিয়ার পক্ষে আছে। তারা বলেছে, যুক্তরাষ্ট্রের কারণেই এই যুদ্ধ হচ্ছে।

রাশিয়া ও চীন মিলে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে উত্তর কোরিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারির চেষ্টাও রুখে দিয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..