1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মণিপুরে বর্বরতা: সেই গ্রামে যাচ্ছে ২১ সদস্যের প্রতিনিধি দল

  • আপডেট টাইম : শনিবার, ২৯ জুলাই, ২০২৩
  • ১৪৫ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের উত্তর-পূর্ব রাজ্য মণিপুরের পরিস্থিতি মূল্যায়ন করতে দুই দিনের সফরে আজ (শুক্রবার) রাজ্যটিতে সফর করছেন ২১ সদস্যের বিরোধী একটি প্রতিনিধিদল। মণিপুরে প্রায় তিন মাস ধরে জাতিগত সহিংসতা চলছে।

প্রতিনিধি দলে রয়েছেন কংগ্রেসের অধীর রঞ্জন চৌধুরী এবং গৌরব গগৈ, তৃণমূলের সুস্মিতা দেব, ডিএমকে-র কানিমোঝি, আরজেডি-র মনোজ কুমার ঝা এবং জেডিইউ প্রধান রাজীব রঞ্জন (লালন) সিং।

সূত্র জানিয়েছে, বিরোধী নেতারা শুক্রবার দুপুরের দিকে মণিপুরের রাজধানী ইমফলে অবতরণ করবেন। সেখান থেকে হেলিকপ্টারে করে তারা সরাসরি চুরাচাঁদপুরে যাবেন। চুরাচাঁদপুরে তারা কুকি উপজাতি নেতা, সুশীল সমাজ এবং নারী সংগঠনগুলোর সঙ্গে দেখা করবেন।

প্রতিনিধি দলটি ত্রাণ শিবিরগুলোও পরিদর্শন করবে। ইমফলে ফিরে যাওয়ার আগে সহিংসতার শিকারদের সঙ্গেও কথা বলবেন তারা।

কংগ্রেসের গৌরব গগৈ বলেন, ‘আমরা মণিপুরে যাবো। সত্য খুঁজে বের করবো। সেই সত্য পার্লামেন্টে তুলে ধরবো।

তৃণমূলের সুস্মিতা দেব বলেন, ‘সরকার ব্যর্থ হয়েছে। তাই আমরা সেখানে গিয়ে দেখতে চাই কীভাবে সমস্যার সমাধান করা যায়।’

আরজেডির মনোজ ঝা বলেন, ‘মণিপুরের কথা শোনা দরকার। আমরা মণিপুরের মানুষের কথা শোনার এবং তাদের পরিস্থিতি বোঝার চেষ্টা করছি।’

মণিপুর ইস্যুটি চলতি মাসের বর্ষা অধিবেশন শুরু হওয়ার পর থেকে পার্লামেন্টে অচলাবস্থার সৃষ্টি করেছে। বিরোধী এমপিরা পার্লামেন্টে প্রধানমন্ত্রীর বিবৃতির পাশাপাশি এটি নিয়ে দীর্ঘ আলোচনার দাবি করেছেন। তবে কেন্দ্র জোর দিয়ে বলেছে, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বিরোধীদের জবাব দেবেন।

এদিকে কংগ্রেসের আনা সংসদে অনাস্থা প্রস্তাবের মুখোমুখি হতে চলেছে সরকার। লোকসভার স্পিকার প্রস্তাবটি ইতোমধ্যে গ্রহণ করেছেন। তবে এখনও অনাস্থা ভোটের তারিখ নির্ধারণ করেননি তিনি।

২৯-৩০ জুন কংগ্রেস নেতা রাহুল গান্ধী মণিপুর সফর করেছিলেন। তার ঠিক এক মাস পর বিরোধী প্রতিনিধি দলটি মণিপুর সফর করছেন। রাহুল গান্ধীর সফরের প্রথম দিনে তার কনভয় আটকানো হয়েছিল। পরে তিনি রাজ্যের রাজধানী ইমফল থেকে সহিংসতা-বিধ্বস্ত চুরাচাঁদপুর জেলায় একটি হেলিকপ্টারে উড়ে যান।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..