1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী হতে চান ভারতীয় বংশোদ্ভূত হর্ষবর্ধন সিং

  • আপডেট টাইম : রবিবার, ৩০ জুলাই, ২০২৩
  • ১৬৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে ২০২৪ সালের শেষের দিকে। আর এই নির্বাচনকে সামনে রেখে প্রেসিডেন্ট পদপ্রার্থী হতে চাইছেন অনেকেই। এরই মধ্যে এবার মার্কিন প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে যোগ দিলেন আরও এক ভারতীয় বংশোদ্ভূত।

যদিও আগামী বছরের এই নির্বাচনকে সামনে রেখে আরও দুই ভারতীয় বংশোদ্ভূত প্রার্থী আগেই তাদের প্রার্থিতার জানান দিয়ে রেখেছেন।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য ইতোমধ্যেই অনেক রিপাবলিকান মাঠে নেমেছেন এবং সর্বশেষ এই তালিকায় সামনে এসেছেন ভারতীয়-আমেরিকান প্রকৌশলী হর্ষবর্ধন সিং। নিক্কি হ্যালি এবং বিবেক রামাস্বামীর পর ২০২৪ সালে মার্কিন প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে প্রার্থী হতে ইচ্ছুক ভারতীয় বংশোদ্ভূত তৃতীয় ব্যক্তি হয়ে উঠেছেন তিনি।

হর্ষবর্ধন সিং নামের এই প্রকৌশলী জানিয়েছেন, রিপাবলিকান দলের পক্ষ থেকে নির্বাচনে লড়তে ইচ্ছুক তিনি। এর আগে আরও দু’জন ভারতীয় বংশোদ্ভূত রিপাবলিকান দলের হয়ে নির্বাচনে মনোনয়ন পাওয়ার ইচ্ছার কথা জানিয়েছেন। আর এবার এক ভিডিও বার্তায় নমিনেশনের কথা জানিয়েছেন হর্ষবর্ধনও।

টুইটারে পোস্ট করা ওই ভিডিও বার্তায় ৩৮ বছর বয়সী হর্ষবর্ধন জানিয়েছেন, তিনি আজীবন একজন ‘রিপাবলিকান’। প্রেসিডেন্ট পদের দৌড়ে নেমে মূলত দুর্নীতি নিয়েই সরব হয়েছেন তিনি। বড় প্রযুক্তি সংস্থা ও ওষুধ সংস্থাগুলোর দুর্নীতি আমেরিকার বিপুল ক্ষতি করছে বলেও দাবি করেছেন তিনি।

তার দাবি, পরিবর্তন আনতে সঠিক নেতৃত্বের প্রয়োজন রয়েছে। আর সে কারণেই রিপাবলিকান দলের কাছে মনোনয়ন চেয়েছেন তিনি।

পেশায় ইঞ্জিনিয়ার হর্ষবর্ধন সিং অবশ্য এর আগে একাধিক পদের জন্য লড়েছেন বলে মার্কিন সংবাদমাধ্যমে বলা হয়েছে। নিজেকে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বড় সমর্থক বলেও উল্লেখ করেছেন তিনি।

হর্ষবর্ধন বলেন, আমার দেখা সেরা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় থেকে রিপাবলিকান দলের সঙ্গে তিনি যুক্ত বলেও জানিয়েছেন এই প্রকৌশলী।

সংবাদমাধ্যম বলছে, গত বৃহস্পতিবারই আনুষ্ঠানিকভাবে ফেডারেল ইলেকশন কমিশনে প্রার্থিতা ঘোষণা করেছেন ৩৮ বছর বয়সী এই ইঞ্জিনিয়ার। এর আগে মার্কিন প্রেসিডেন্ট পদের দৌড়ে শামিল হওয়ার কথা জানিয়েছিলেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন শিল্পপতি বিবেক রামাস্বামী।

এ ছাড়া দক্ষিণ ক্যালিফোর্নিয়ার গভর্নর নিকি হ্যালিও রয়েছেন এই দৌড়ে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..