1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ট্রুডোর বাড়ি ছাড়লেন সোফি

  • আপডেট টাইম : রবিবার, ৬ আগস্ট, ২০২৩
  • ১৪২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : বিচ্ছেদের পর শনিবার (৫ আগস্ট) তাদের ব্যক্তিগত বাসভবন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর বাড়ি রিডো কটেজ ছাড়লেন সোফি গ্রেগোয়ার।

কানাডার আইনে, প্রধানমন্ত্রীর সহধর্মিণী তাঁর সমর্থনে থেকে দেশের প্রতিনিধিত্বে ভূমিকা পালন করতে পারেন। কিন্তু দাপ্তরিক উপাধি বহন করতে পারেন না। তাই সোফি সরকারের পক্ষে আর কোনো বক্তৃতা বা জনসাধারণের সম্মুখে আসবেন না।

রাষ্ট্রীয় নৈশভোজে যোগ দেবেন না বা বিদেশ সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে ভ্রমণ করবেন না। নিরাপত্তায় সরকারি বিশেষ কোনো সুবিধাও পাবেন না তিনি।

বিচ্ছেদ হওয়ায় বিশ্বনেতাদের সঙ্গে যে কোনো দাপ্তরিক বৈঠকেও আর ট্রুডোর পাশে দেখা যাবে না তাকে। প্রধানমন্ত্রীর কার্যালয়েও থাকবে না কোনো অধিকার। তবে বাসভবনে সোফি আসতে পারবেন।

বিচ্ছেদের আগে প্রধানমন্ত্রীর স্ত্রী হিসেবে সোফি গ্রেগোয়ার বিভিন্ন দাতব্য কাজে যুক্ত ছিলেন। তিনি নারীদের অধিকার, মানসিক স্বাস্থ্য সমস্যা, খাওয়ার ব্যাধি, শারীরিক কার্যকলাপসহ অনেক বিষয় নিয়ে কানাডার প্রতিনিধিত্ব করেছিলেন। বিয়ে বিচ্ছেদ হলেও তিনি এসব সামাজিক কার্যকলাপ অব্যাহত রাখবেন।

২০১৫ সালে লিবারেল পার্টি প্রথম নির্বাচিত হওয়ার পর রিডো কটেজ ছিল ট্রুডো দম্পতির আবাসস্থল। প্রধানমন্ত্রী হওয়ার পরও ট্রুডো সরকারি বাসভবন সাসেক্সে যাননি।

আর বিচ্ছেদের পর ১৮ বছরের দাম্পত্য জীবনের ইতি টেনে সোফি ত্যাগ করেন নানা স্মৃতিবিজড়িত রিডো কটেজ ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..