1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজার-রাজনগর সড়কের কদমহাটা বিদ্যালয়ের সম্মুখ এখন ছাত্র/ছাত্রীদের মরনফাঁদ: ঘটছে দুর্ঘটনা, দেখার কেহ নেই

  • আপডেট টাইম : বুধবার, ৯ আগস্ট, ২০২৩
  • ৮৩৮ বার পঠিত

বিশেষ প্রতিবেদক: রাজনগর উপজেলার কদমহাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি ছাত্র ছাত্রীদের জন্য মরনফাঁদ মৌলভীবাজার কুলাউড়া মহাসড়ক। প্রতিবছর এখানে দুই তিনটি সড়ক দূর্ঘটনা ঘটে। এই দূর্ঘটনার শিকার হয় ওই স্কুলের ছাত্রছাত্রীরা। কদমহাটা বাজারের মহাসড়কের পাশেই ১৮৬২ সালের প্রতিষ্ট্রিত কদমহাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়। স্কুলটিতে শিশু শ্রেণী থেকে শুরু করে ৫ম শ্রেণী পর্যন্ত রয়েছে দুই শতাধিক ছাত্রছাত্রী। বিভিন্ন গ্রাম থেকে আসা ছাত্রছাত্রীরা মহাসড়ক পেরিয়ে স্কুলে প্রবেশ করতে হয়। অপরদিকে ব্যাস্থতম এ সড়কের রাস্তা থেকে স্কুলের গেইটের সম্মূখ ও মাঠ অনেক নীচু। একটু বৃষ্টি হলেই পালিতে তলিয়ে যাওয়াসহ কুমলতি শিশুদের খেলাধুলার মাঠ পানিতে নিমজ্জিত থাকে বর্ষাকালে। ফলে পা পিছলে একের পর এক পড়ে ঘটে আসছে দূর্ঘটনা। গত বছর কাকিয়া আক্তার তানিয়া নামের ৩য় শ্রেণীর ছাত্রী সড়ক দূর্ঘটনায় পা ভেংঙ্গে যায়। এভাবে প্রতিবছর দূর্ঘটনার শিকার হচ্ছে স্কুলের ছাত্রছাত্রী সহ পথচারী। এত কিছুর পরও সংশ্লিষ্ট কর্তৃপ্ক এখানে কোন গতিরোধক দেওয়ার প্রয়োজন বোধ করেননি।

স্কুলের ছাত্র/ছাত্রীরা দৈনিক মৌমাছি কন্ঠকে বলেন- আমাদের স্কুলের মাঠ ও স্কুলের গেইটের সামনের দিক রাস্তা থেকে অনেক নীচু। স্কুলে প্রবেশ করতে ব্যস্ততম রাস্তা পেরিয়ে দ্রæত প্রবেশ করতে গিয়ে হোচট খেয়ে পড়তে হয়। এত আমরা অনেক ছাত্রছাত্রীর হাত পা ভেংঙ্গে গেছে। আমাদের স্কুলের মাঠ ও স্কুলের গেইট রাস্তার সমান করে ভরাট করলে দূর্ঘটনা সম্ভাবনা কমে যাবে। এছাড়াও স্কুলের সামনে গতিরোধক একান্ত প্রয়োজন।

সহকারী শিক্ষিকা কয়েকজন দৈনিক মৌমাছি কন্ঠকে জানান- মহাসড়ক থেকে আমাদের স্কুলের ভূমি নীচু থাকায় ছাত্রছাত্রীরা তারাতারি করে মহাসড়ক পার হতে গিয়ে নীচুতে আচড়ে পড়ে। আবার গাড়ির সাথে ধাক্কা লেগে অনেক সময় দূর্ঘটনা ঘটে। স্কুলের ম্ঠ সহ গেইটের সম্মূখ ভরাট করা একান্ত প্রয়োজন।

ছাত্র/ছাত্রী ও অভিবাবকসহ এলাকাবাসীর দাবী জরুরী মৌলভীবাজার- রাজনগর মহা সড়কের কদমহাটা বিদ্যালয়সহ আশ পাশের মন্দির ও উচ্চ বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদের দুর্ঘটনার হাত থেকে রক্ষায় এগ্রিয়ে আসবেন সংশ্লিষ্টরা এমনটাই প্রত্যাশা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..