1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

এই স্যাংশন সরকারের কারও জন্য নয়: পররাষ্ট্রমন্ত্রী

  • আপডেট টাইম : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ১২৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের রাজনৈতিক কোনো টানাপোড়েন নেই। তারা যে ভিসা নীতি দিয়েছে, সেটা সুষ্ঠু নির্বাচনের জন্য। একটি অবাধ, সুষ্ঠু, ও শান্তিপূর্ণ নির্বাচন করার জন্য সরকার বদ্ধ পরিকর। তাই তাদের স্যাংশন সরকারের কারও জন্য নয়।

স্থানীয় সময় শনিবার নিউইয়র্কের ম্যানহাটনে অনুষ্ঠিত ইমিগ্রান্ট ডে অ্যান্ড ট্রেড ফেয়ারে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে এই মুহূর্তে সবচেয়ে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক পার করছে বাংলাদেশ। আগামী ৫০ বছর তাদের সঙ্গে এই সম্পর্ক অটুট থাকবে জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এটা জো বাইডেন নিজেও জানিয়েছেন।

তিনি বলেন, সরকারের জন্যই যুক্তরাষ্ট্রের ভিসা নীতি, এটা শুধু বাংলাদেশের গণমাধ্যম ছড়িয়েছে। এটা তাদের কথা নয়। একটি সুষ্ঠু নির্বাচনের জন্য সরকার সব ধরনের ব্যবস্থা তৈরি করেছে। নির্বাচন কমিশন প্রভাবমুক্ত হয়ে স্বাধীনভাবে সুষ্ঠু নির্বাচনের জন্য কাজ করছে। তাই যুক্তরাষ্ট্র নির্বাচন নিয়ে কী বললো না বললো তা নিয়ে শঙ্কিত নয় সরকার।

ড. মোমেন বলেন, নির্বাচনে অন্য দেশ থেকে পর্যবেক্ষক পাঠানোর বিষয়টি হাস্যকর। তাই সরকার যুক্তরাষ্ট্র থেকে পর্যবেক্ষক পাঠানোর বিষয়ে ভাবছে না।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..