1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজার-৩ আসনে আ,লীগে দলীয় প্রার্থী’র বিরুদ্ধে ঐক্যবদ্ধ জেলা আ,লীগ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩
  • ৪৩৩ বার পঠিত

সৈয়দ ছায়েদ আহমেদ : মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনে আ,লীগের দলীয় মনোনয়ন প্রার্থী বাছাইয়ে ক্ষোব্ধ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। সাধারণ জনমনেও আলোচনা সমালোচনা সৃষ্টি হয়েছে। জন্মগত ভাবে যারা আওয়ামী পরিবার বা আ,লীগ রাজনীতির সাথে যুক্ত তারা হয়েছেন হতবাক ও ক্ষোব্ধ। যাকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে, সে কে, কি তার পরিচায় এবং কোন দিন আ,লীগ রাজনীতির সাথে ছিল কিনা, তাই দলীয় নেতাকর্মীদের মাঝে প্রশ্নে উৎরেক হয়েছে। তারা কোন অবস্থায় এ প্রার্থীকে মেনে নিতে পারছেন না এবং মেনেও নিবেন বলে জানিয়েছেন। তারা দলীয় হাই কমান্ডকে তার দলীয় প্রার্থীতা বালিতের দাবীকে এ আসনের সকল নেতাকর্মীরা ঐক্যবন্ধ আছেন এবং শেষ পর্যন্ত থাকবেল বলে জানিয়েছেন।

মনোনয়ন ফিরিয়ে না আনতে পারলে আওয়ামী লীগ থেকে ঐক্যমতের ভিত্তিতে স্বতন্ত্র প্রার্থীর ঘোষণা আসতে পারে।
তারা নিজ ঘরে ফিরিয়ে আনতে এ আসনের প্রথম সারির ৩০ নেতাকর্মী এখন ঢাকায় রয়েছেন বলে একাধিক দলীয় সূত্র থেকে এইসব তথ্য জানা গেছে।

মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য হিসেবে এবার আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন মোহাম্মদ জিল্লুর রহমান। কিন্তুু গতকাল এই ঘোষণা আসার পর থেকে মৌলভীবাজার জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাঝে স্থবিরতা দেখা দিয়েছে। কারণ জিল্লুর রহমান স্থানীয়ভাবে আওয়ামী, যুবলীগ, ছাত্রলীগ বা দলের কোন অঙ্গ সংগঠনের সাধারণ সদস্য বা পদ পদবীপ্রাপ্ত কেউ নন। তিনি আওয়ামী লীগ এর রাজনীতির সাথে জড়িত ছিলেন না। ফলে তাঁর মনোনয়ন পাওয়া নিয়ে নেতাকর্মীদের মাঝে ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।

দলের একাধিক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, আওয়ামী লীগ এর যারা মনোনয়ন চেয়েছিলেন তাঁদের মধ্য থেকে যদি কাউকে মনোনয়ন দেওয়া হতো তাতে ও কোন সমস্যা ছিলোনা। কিন্তুু যে ব্যক্তি কোনদিন স্থানীয়ভাবে আওয়ামী লীগ এর রাজনীতি করে নাই তাঁকে তো মেনে নেয়া যায় না।

এদিকে গতকাল নাম ঘোষিত হওয়ার পর জেলা আওয়ামী লীগ এক জরুরী বৈঠক ডাকে। সেখান থেকে সিদ্ধান্তের পর জেলা আওয়ামী লীগ, যুবলীগ মিলে ৩০ জন নেতাকর্মী এখন ঢাকায় অবস্থান করছেন।
জানা গেছে, বিষয়টি যেকোন পন্থায় দলীয় সভানেত্রীর নজরে আনতে চেষ্টা করা হবে। তখন যদি কোন ফলপ্রসূ ফলাফল না আসে তবে ভিন্ন পথ অবলম্বন করা হবে।

এদিকে এবার নির্বাচনকে উৎসবমুখর করে তুলতে দলের যেকোন সদস্য প্রার্থী হওয়ার সুযোগ থাকায় হয়তো রাত পোহালে স্বতন্ত্র প্রার্থীর ঘোষণা আসতে পারে।

এদিকে এই আসনে হেভিওয়েট প্রার্থী বিএনপির সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমান, সাবেক সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসীন আলী, সাবেক গণ পরিষদ সদস্য ও জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান নির্বাচন করেছেন। সর্বশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সদস্য নির্বাচিত হন মৌলভীবাজার জেলা আ,লীগের সভাপতি নেসার আহমদ।
এবার ব্যতিক্রম হওয়ায় সাধারণ মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
এই আসনে ৫০ বছর পূর্বে রাজনগর থেকে সংসদ সদস্য (গণপরিষদ সদস্য) ছিলেন তোয়াবুর রহিম। এরপর মৌলভীবাজার জেলা সদর থেকেই নির্বাচিত হন সংসদ সদস্যরা।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..