1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

হাইল হাওরাঞ্চল থেকে পাখি শিকারের জাল জব্দ

  • আপডেট টাইম : শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩
  • ৭৮ বার পঠিত
সালাহউদ্দিন শুভ: শ্রীমঙ্গল উপজেলার পশ্চিম ভাড়াউরা হাইল হাওরাঞ্চল থেকে পাখি শিকারের উদ্দেশ্যে পেতে রাখা ৫০০ মিটার অবৈধ জাল উদ্ধার করেছে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ। শুক্রবার (২২ ডিসেম্বর) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঐ হাওরাঞ্চল এলাকায় অভিযান চালানো হয়। প্রায় ১ কিলোমিটার জায়গায় পেতে রাখা হয় জাল। এসময় কোনো শিকারীকে পাওয়া যায়নি।

বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ সূত্রে জানা গেছে, একশ্রেণির লোক পরিযায়ী পাখি শিকারের উদ্দেশ্যে হাইল হাওরের এক কিলোমিটার যায়গায় জাল পেতে রেখেছে। রাতে পরিযায়ী পাখি এক স্থান থেকে অন্য স্থানে উড়ে যাওয়ার সময় এসব জালে আটকে মারা পড়ছে। এসব জাল জব্দ করার লক্ষ্যে বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ শুক্রবার বিকালে হাওরে অভিযানে নামে। সন্ধ্যা পর্যন্ত এ অভিযান চালানো হয়। অভিযানের সময় হাওরে ৫০০ মিটার জাল জব্দ করা হয়। তবে এসময় কোনো শিকারীকে পাওয়া যায়নি।

অভিযানে অংশ নেন বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লাউয়াছড়ার রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম, জুনিয়র ওয়াইল্ড লাইফ স্কাউট তাজুল ইসলাম, শুব্রত সরকার প্রমুখ।

বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লাউয়াছড়ার রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, ‘জাল উদ্ধারের সময় ঘটনাস্থলে কাউকে পাওয়া যায়নি। পাখি সংরক্ষণে এ রকম অভিযান অব্যাহত থাকবে।’

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..