1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কমলগঞ্জে ভোক্তা অধিকারে অভিযোগ করে অভিযোগকারীগণ পেলেন জরিমানার ২৫ শতাংশ টাকা

  • আপডেট টাইম : রবিবার, ২০ জুন, ২০২১
  • ১৮৭ বার পঠিত

কমলগঞ্জ প্রতিনিধি: বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে শমশেরনগর ফাঁড়ির পুলিশের সহযোগিতায় রোববার কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বাজারের বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, আলুর বাজার, ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামুলক কার্যক্রম পরিচালনা করা হয়। উক্ত তদারকি অভিযানে মাংস অতিরিক্ত দামে বিক্রয় করা, মোড়কজাত পণ্যের গাঁয়ে মূল্য না লেখা থাকা, মূল্য তালিকা না রাখা, অতিরিক্ত দামে চাল বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে শমশেরনগর বাজারে অবস্থিত রংধনু দেশী মাংসের দোকানকে ১ হাজার ৫ শত টাকা, তিন ভাই খাদ্য ভান্ডারকে ১ হাজার টাকা, শ্রীমঙ্গল রোডে অবস্থিত মা কসমেটিক্সকে ১ হাজার টাকা, ষ্টেশন রোডে অবস্থিত সিকদার এন্টারপ্রাইজকে ২ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়। এছাড়াও শমশেরনগর পুলিশ ফাঁড়িতে বসে তিনজন অভিযোগকারীর অভিযোগের প্রেক্ষিতে অভিযোগ নিষ্পত্তি করা হয়। তেরাবান বেগমের অভিযোগের প্রেক্ষিতে শমশেরনগর বাজারে অবস্থিত ছালামত মিয়ার মাংসের দোকানকে ওজনে কম দেওয়া ও প্রতিশ্রুতি অনুযায়ী মাংস না দেওয়ার দায়ে ৪ হাজার টাকা, অতিরিক্ত দামে এবং ওজনে কম দেওয়ার দায়ে আব্দুল কাদির ও মো: জয়নাল আবেদীনের অভিযোগের প্রেক্ষিতে সুমি এন্টারপ্রাইজকে যথাক্রমে ২ হাজার টাকা এবং ১ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়। আইন অনুসারে জরিমানা ২৫ শতাংশ তেরাবান বেগমকে ১ হাজার টাকা, আব্দুল কাদিরকে ৫ শত টাকা এবং মো: জয়নাল আবেদীনকে ২৫০ টাকা প্রদান করা হয়। অভিযানে মোট ৭ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১২ হাজার ৫ শত টাকা জরিমানা ও তা আদায় করা হয়।
অভিযানেকালে পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাচামাল, মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও নিম্ন মানের সংক্রমণরোধী জীবানুনাশক বিক্রয় না করতে পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে বলে জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..