1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আজ সন্ধ্যায় মুখোমুখি হচ্ছে ভারত-আফগানিস্তান

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪
  • ৫০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেদের শেষ টি-টোয়েন্টি সিরিজে আজ মাঠে নামছে ভারত এবং আফগানিস্তান। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টা। সেই ম্যাচে দলের বড় ভরসা বিরাট কোহলিকে পাচ্ছে না ভারত। তবে ফিরছেন রোহিত শর্মা।

ভারতীয় প্রধান কোচ রাহুল দ্রাবিড় ম্যাচের আগের দিন কোহলির না খেলার বিষয়টি নিশ্চিত করেছেন। ব্যক্তিগত কারণে প্রথম ম্যাচে খেলবেন না কোহলি। তবে সিরিজের বাকি দুই ম্যাচে খেলবেন তিনি।

ক্রিকেটের সংক্ষিপ্ত ভার্সনে প্রথমবারের মতো দ্বিপাক্ষীক সিরিজে মুখোমুখি হচ্ছে ভারত ও আফগানিস্তান। এই সিরিজকে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবেও দেখছে দু’দল।

২০২২ সালের নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ সেমিফাইনালের পর সংক্ষিপ্ত ফরম্যাটে আর কোনও ম্যাচ খেলেননি রোহিত ও কোহলি। টেস্ট ও ওয়ানডে ফরম্যাটকে বেশি গুরুত্ব দিয়েছেন তারা। তবে আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে দলের দুই সেরা তারকাকে দলে ফিরিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

তবে রোহিত-কোহলির প্রত্যাবর্তন ম্যাচ মাঠে গড়ানো নিয়ে শঙ্কা জেগেছে। কারণ উত্তর ভারতে এই মুহূর্তে অনেক বেশি ঠান্ডা। বিভিন্ন শহরে সতর্কতা জারি করা হয়েছে। মোহালির তাপমাত্রা ৪-৫ ডিগ্রিতে নেমে যাচ্ছে। তবে ঠান্ডা নিয়ে সমস্যা না হলেও, মূল সমস্যা কুয়াশা। সন্ধ্যার পর থেকে কুয়াশার মাত্রা আরও বেড়ে যায়। মোহালিতে শীতকালে সাধারণত দিবা-রাত্রির ম্যাচ দেওয়া হয় না। এই প্রথম মোহালিতে শীতকালে কোনও টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করা হচ্ছে। কুয়াশায় মাঠের লড়াইয়ে খেলোয়াড়রা নামতে পারে কি-না, সেটি এখন আলোচনার বিষয়।

তবে প্রথম টি-টোয়েন্টিকে সামনে নিজেদের প্রস্তুতি সম্পন্ন করেছে ভারত-আফগানিস্তান দুই দলই। ভারত অধিনায়ক রোহিত শর্মা বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এটিই আমাদের একমাত্র সিরিজ। এই সিরিজ দিয়ে যতটুকু নিজেদের তৈরি করা যায়। সিরিজ জয়ের জন্যই আমরা মাঠে নামবো।’

আফগানিস্তানের ভারপ্রাপ্ত অধিনায়ক ইব্রাহিম জাদরান বলেন, ‘ভারতের বিপক্ষে এই সিরিজটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ। বিশ্বকাপের জন্য দল নিয়ে পরীক্ষার সুযোগ এটি। তবে এই সিরিজটি চ্যালেঞ্জিং হবে। জয়ের জন্য নিজেদের সেরাটা উজার করে দিবো আমরা।’

পিঠের ইনজুরির কারণে ভারত সিরিজ থেকে ছিটকে পড়েছেন আফগানিস্তানের নিয়মিত অধিনায়ক রশিদ খান। এখন পর্যন্ত টি-টোয়েন্টি ফরম্যাটে পাঁচবার মুখোমুখি হয়েছে ভারত-আফগানিস্তান। এরমধ্যে ভারতের জয় চারটিতে। একটি ম্যাচ পরিত্যক্ত হয়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..