1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রানির জন্মদিন আজ, বয়স হল কত?

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪
  • ৩৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :বলিউডের প্রথমসারির তারকাদের মধ্যে অন্যতম অভিনেত্রী রানি মুখার্জী। হিন্দি সিনেমার জগতে কাজের মাধ্যমে নিজেকে তিনি অন্য উচ্চতায় নিয়ে গেছেন। তার দখলে রয়েছে সাতটি ফিল্মফেয়ার পুরস্কারসহ অনেক সম্মাননা। নব্বইয়ের দশকে চলচ্চিত্রে আসা রানির অভিনয় প্রতিভা এখনো মুগ্ধ করে দর্শকদের।

আজ সেই নায়িকার জন্মদিন। ৪৬ পেরিয়ে ৪৭ বসন্তে পা দিয়েছেন রানি। ১৯৭৮ সালের ২১ মার্চ তার জন্ম হয়েছিল ভারতের মুম্বাইয়ে। বাবা রাম মুখার্জী একজন অবসরপ্রাপ্ত পরিচালক। মা কৃষ্ণা মুখার্জী চলচ্চিত্রে গান গাইতেন। ভাই রাজা মুখার্জী একজন চলচ্চিত্র প্রযোজক। কলকাতার নামকরা অভিনেত্রী ও রাজনীতিক দেবশ্রী রায় রানির মাসি।

১৯৯৬ সালে ১৮ বছর বয়সে বাবা রাম মুখার্জী পরিচালিত কলকাতার সিনেমা ‘বিয়ের ফুল’ দিয়ে অভিনয়ে হাতেখড়ি হয়েছিল রানির। ওই সিনেমায় তার নায়ক ছিলেন ‘বুম্বা দা’ খ্যাত টলিউড সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। পরের বছরই ‘রাজা কি আয়েগি বারাত’-এর মাধ্যমে বলিউডে অভিষেক হয় রানির।

১৯৯৮ সালে করণ জোহার পরিচালিত ‘কুছ কুছ হোতা হ্যায়’ সিনেমাটি রাতারাতি তারকাখ্যাতি এনে দেয় রানিকে। ত্রিভূজ প্রেমের ওই সিনেমায় তিনি পর্দা ভাগ করেন বলিউডের সর্বকালের সেরা জুটি শাহরুখ খান ও কাজলের সঙ্গে। ক্যারিয়ারে রানির ব্যবসাসফল সিনেমার সংখ্যা নেহাত কম নয়। কাজ করেছেন তার সময়কালীন বলিউডের প্রায় সব সুপারস্টার নায়কের সঙ্গে।

অভিনয়ের পাশাপাশি বিভিন্ন সময়ে রানি বিভিন্ন দাতব্য সংস্থার সঙ্গে যুক্ত থেকেছেন। তার উল্লেখযোগ্য প্রদর্শনী হচ্ছে নয়া দিল্লিতে অনুষ্ঠিত ‘টেম্পটেশন ২০০৫’। প্রতিবন্ধীদের জন্য অর্থ যোগানের উদ্দেশ্যেই এই শো করা হয়েছিল। সেই শোয়ে বলিউড বাদশাহ শাহরুখ খান ও প্রিয়াঙ্কা চোপড়া রানির সঙ্গে অংশ নিয়েছিলেন।

নায়িকার ব্যক্তিগত জীবন

২০১৪ সালে রানি বিখ্যাত পরিচালক ও প্রযোজক যশ চোপড়ার বড় ছেলে প্রযোজক আদিত্য চোপড়াকে বিয়ে করেন। গত ১০ বছর ধরে সুখেই কাটছে তাদের দাম্পত্য। এক কন্যাসন্তানের মা হয়েছেন নায়িকা, যার নাম আদিরা। সন্তানের জন্মের পর কাজ থেকে কিছুদিন বিরতিতে ছিলেন। এখন আবার নিয়মিত হয়েছেন।

আদিত্য চোপড়ার সঙ্গে বিয়ের আগে বিভিন্ন সময়ে সাবেক সুপারস্টার গোবিন্দ, মিস্টার পারফেকশনিস্ট আমির খান এবং অমিতাভ বচ্চনের ছেলে অভিষেক বচ্চনের সঙ্গে রানির প্রেম নিয়ে নানা রসালো খবর পত্রিকায় ছাপা হয়েছে। তবে বরাবরই সেসব খবরকে স্রেফ গুজব বলে উড়িয়ে দিয়েছেন এই নায়িকা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..