1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইন্টেলের জন্য প্রায় ২০ বিলিয়ন ডলার অনুমোদন বাইডেনের

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪
  • ৪১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বুধবার ইন্টেলের অভ্যন্তরীণ চিপ তৈরির প্ল্যান্টের জন্য প্রায় ২০ বিলিয়ন ডলার অনুদান এবং ঋণ সুবিধা দিয়েছেন।

এটি তার প্রশাসনের সবচেয়ে বড় বিনিয়োগ এবং এই খাতে এখনও পর্যন্ত চীনের আধিপত্য থেকে উদ্ধারের পদক্ষেপ এবং নির্বাচনী প্রতিদ্ব›দ্ধী ডোনাল্ড ট্রাম্পের ওপর বাইডেন তার অর্থনৈতিক অর্জন হিসেবে প্রদর্শন করছেন।

রিপাবলিকান প্রার্থী ট্রাম্পের বিরুদ্ধে নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের প্রাক্কালে সাফল্য তুলে ধরার কৌশলকে জোরদারের লক্ষ্যে অ্যারিজোনা সফরকালে বাইডেন এই সিদ্ধান্ত ঘোষণা করেছেন।

অ্যারিজোনার চ্যান্ডলারে ইন্টেল ওকোটিলো ক্যাম্পাসে এক বক্তৃতায় বাইডেন বলেন, ‘আমার পূর্বসূরীর (ট্রাম্প) বিপরীতে আমি আমেরিকাতে বিনিয়োগের সুযোগ সৃষ্টি করার জন্য দৃঢ় প্রতিজ্ঞ ছিলাম এবং এটিই আমরা করছি।’

তিনি বলেন, চারটি রাজ্যে ইন্টেল সুবিধাগুলোতে এই বিনিযোগ হবে, অ্যারিজোনা, ওহিও, নিউ মেক্সিকো এবং ওরেগনে এই সুবিধা যুক্তরাষ্ট্রকে দশকের শেষ নাগাদ বিশ্বের শীর্ষস্থানীয় চিপগুলোর ২০ শতাংশ তৈরির পথে নিয়ে যাবে।

তিনি ট্রাম্পকে উদ্দেশ্য করে বলেন, ‘আমার পূর্বসূরি আমেরিকা নয়, চীন এবং অন্যান্য দেশে ভবিষ্যতের পুনর্নিমাণ করতে দেবেন। কারণ, এটি সস্তায় হতে পারে।’

দক্ষিণ-পশ্চিম মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা ছিল ২০২০ সালের সবচেয়ে শক্ত প্রতিযোগিতার মধ্যে একটি। বাইডেন মাত্র ১০,৪৫৭ ভোটে জয়ী হয়েছিলেন এবং তাকে সম্ভবত ২০২৪ সালেও এটিতে আবার জিততে হবে।

ডেমোক্র্যাট বাইডেন (৮১) একটি কঠিন পুনঃনির্বাচনের লড়াইয়ের মুখোমুখি হচ্ছেন কারণ, শক্তিশালী সাম্প্রতিক প্রবৃদ্ধি এবং কর্মসংস্থানের তথ্য, ক্রমাগত কম বেকারত্ব এবং ধীর মুদ্রাস্ফীতি সত্ত্বেও তিনি তার অর্থনৈতিক রেকর্ড সম্পর্কে এখনও সন্দিহান ভোটারদের বোঝাতে চেয়েছেন।

হোয়াইট হাউস বলেছে, ইন্টেলের সাথে চুক্তি অনুযায়ী চিপস এবং বিজ্ঞান আইনের অধীনে ১১ বিলিয়ন ডলার ঋণের সাথে সরাসরি ৮.৫ বিলিয়ন অর্থায়ন করা হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..