1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বড়লেখার ‘টিম ফর কোভিড ডেথ’কে পরিবেশ মন্ত্রীর আর্থিক অনুদান

  • আপডেট টাইম : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ২২৪ বার পঠিত

বড়লেখা প্রতিনিধি : বড়লেখা ও জুড়ী উপজেলায় করোনায় মারা যাওয়া লাশের গোসল ও দাফন-কাপনে নিয়োজিত সামাজিক সংগঠন ‘টিম ফর কোভিড ডেথ’কে মানবিক কাজে অনুপ্রাণিত করার লক্ষে ৫০ হাজার টাকা আর্থিক অনুদান দিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি। রোববার দুপুরে পরিবেশমন্ত্রী তার প্রতিনিধি প্রভাষক অলিউর রহমান পারভেজের মাধ্যমে অনুদানের অর্থ সংগঠনের প্রতিষ্ঠাতা টিম লিডার সাহাব উদ্দিনের হাতে তুলে দিয়েছেন। এসময় সহ-টিম লিডার মস্তফা উদ্দিন ও সদস্য সোহেল আহমদ উপস্থিত ছিলেন।

জানা গেছে, করোনায় আক্রান্ত ব্যক্তি মারা গেলে লাশের গোসল, জানাজা ও দাফনে তাদের স্বজনরা যখন এগিয়ে আসেনি ঠিক তখনই বড়লেখার সমাজসেবক সাহাব উদ্দিন ২০ সদস্যের ‘টিম ফর কোভিড ডেথ’ নামে একটি টিম গঠন করেন। করোনায় মারা গেছেন এমন কোন ব্যক্তির খবর পেলেই টিম নিয়ে লাশের বাড়িতে হাজির হতেন টিম লিডার সাহাব উদ্দিন। স্বাস্থ্যবিধি মেনে সম্পন্ন করতেন গোসল, জানাজা ও দাফন।

‘টিম ফর কোভিড ডেথ’ এর প্রতিষ্ঠাতা টিম লিডার সাহাব উদ্দিন জানান, মানবিক দায়বদ্ধতা থেকে স্বজনদের মূখ ফিরিয়ে নেওয়া লাশের দাফন কাপনে তারা এগিয়ে আসেন। উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ চাহিদামত তাদেরকে করোনা সংক্রমণ প্রতিরোধের উপকরণ সরবরাহ করেনি। বেশির ভাগই ব্যক্তিগতভাবে তারা সংগ্রহ করতেন। তাই নানা সংকটের মধ্যেও তাদের এ মানবিক কার্যক্রম চালিয়ে যান। এ পর্যন্ত তারা বড়লেখা ও জুড়ী উপজেলায় ১০ জন করোনা রোগীর লাশ দাফন করেছেন। ‘টিম ফর কোভিড ডেথ’ এর সংকট কালিন মুহুর্তে পরিবেশমন্ত্রীর এ অনুদান তাদেরকে অনুপ্রাণিত করার পাশাপাশি লাশ দাফনের সংকট কাটাতেও বিশেষ অবদান রাখবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..