1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

জঙ্গি আস্তানায় অভিযান: নিষ্ক্রিয় করা হয়েছে ৩টি বোমা

  • আপডেট টাইম : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ২০৪ বার পঠিত

অনলাইন ডেস্ক: নারায়ণগঞ্জের আড়াইহাজারের নোয়াগাঁও মিয়াবাড়ি এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে ৩টি বোমা এবং আইইডিসহ শক্তিশালী বোমা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। রোববার সন্ধ্যায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ঘটনাস্থলে অভিযান পরিচালনা করে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট এবং সোয়াত টিম। সেখান থেকে আটক করা হয় নব্য জেএমবির সদস্য আব্দুল্লাহ আল মামুনকে। পরে উদ্ধার করা বোমা নিষ্ক্রিয় করে বোম ডিসপোজাল ইউনিট। এর মধ্যে একটি বোমা নিষ্ক্রিয় করার সময় পটকার মতো মৃদু শব্দ হলেও বাকি দুটি বোমা নিষ্ক্রিয়করণের সময় বিকট শব্দে কেঁপে ওঠে এলাকা। অভিযান শেষে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. আসাদউজ্জামান জানান, গত ১৭ মে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় ট্রাফিক পুলিশ বক্সের সামনে প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে শক্তিশালী একটি বোমা উদ্ধার হয়। সেই ঘটনার পর অনুসন্ধানে আমরা আব্দুল্লাহ আল মামুনের সম্পৃক্ততার বিষয়টি জানতে পারি। এখানে তার অবস্থানে খবর পেয়ে আমরা সন্ধ্যায় সোয়াত টিম ও নায়াণগঞ্জ পুলিশসহ অভিযান চালাই এবং মামুনকে আটক করি। ঘটনাস্থল থেকে উদ্ধার করা বোমা নিষ্ক্রিয় করা হয়েছে। আমরা মদনপুরে আরও একটি জঙ্গি আস্তানার খোঁজ পেয়েছি। সেখানেও অভিযান পরিচালনা করা হবে।

পুলিশ জানিয়েছে, আটক আব্দুল্লাহ মামুন নব্য জেএমবির সক্রিয় সদস্য। গত ১৭ মে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় ট্রাফিক পুলিশ বক্সের সামনে প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে শক্তিশালী একটি বোমা উদ্ধার হয়। পুলিশবক্সে হামলা চেষ্টার সে ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন মামুন। পাঁচগাও এলাকায় ঐতিহ্যবাহী মিয়াবাড়ি জামে মসজিদের মুয়াজ্জিন হিসেবে কর্মরত ছিলেন এই মামুন। বোমা তৈরিতে ব্যাপক দক্ষতার কারণে তাকে ‘ডেভিল কিলার’ নামেও ডাকা হতো। তার অপর একটি সাংগঠনিক নাম আব্দুল ওয়াকিল আল খলিফা। এই ‘ডেভিল কিলার’ এর আস্তানায় আরও বেশ কয়েকজন জঙ্গি বোমা তৈরির প্রশিক্ষণ নিতেন। আস্তানাটি বর্তমানে ঘিরে রাখা হয়েছে। কাজ করছে বোম ডিসপোজাল ইউনিট। তবে ভেতরে আর কোনো জঙ্গি সদস্য নেই বলে জানা গেছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..