1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৩৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

মৌলভীবাজারে জেলা প্রশাসনের আয়োজনে কুরবানীর পশু কেনা-বেচায় স্মাট হাট চালু

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ২৮৬ বার পঠিত

স্টাফ রিপোটার: কোরবানির পশু বিক্রির জন্য মৌলভীবাজার জেলা প্রশাসন ও ইএসডিপি’র আয়োজনে চালু হয়েছে অনলাইনভিত্তিক ‘স্মার্ট হাট’। এবছর সংযোজন হয়েছে ই-কমার্স ওয়েবসাইট। রয়েছে ফেসবুক পেজও।
আজ মঙ্গলবার দুপুর ২টার দিকে জুম ওয়বিনারে ওয়েবসাইট ভিত্তিক এ স্মার্ট হাটের উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার খলিলুর রহমান। ভার্চুয়াল ওয়েবিনারটি সঞ্চালনা করেন,মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মেহেদি হাসান। এসময় বক্তব্য রাখেন মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. আব্দুস সামাদ, প্রেসক্লাব সাধারণ সম্পাদক পান্না দত্ত প্রমুখ। এতে জেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান,খামারি ও সাংবাদিকেরা উপস্থিত ছিলেন। স্মার্ট হাট বিষয়ে জেলা প্রশাসনের সহকারি প্রোগ্রামার এম এ কাওছার তথ্য উপস্থাপন করেন ।
জেলা প্রশাসন ছাড়াও ‘স্মার্ট হাট’ পরিচালনায় যুক্ত রয়েছে ইএসডিপি এবং জেলা প্রাণী সম্পদ অফিস। স্মার্ট হাটের ওয়েবসাইট ঠিকানা হলো: িি.িংসধৎঃযধধঃ.ড়ৎম।
এ পর্যন্ত স্মার্ট হাটে ৫০ জন ক্রেতা রেজিস্ট্রেশন করেছেন। এটা ই-কমার্স নীতিমালা অনুযায়ী ক্যাশ অন ডেলিভারি অর্থাৎ পশু ক্রেতার কাছে হস্তান্তরের সময় টাকা পরিশোধ করা হবে। ওয়েবসাইট ও ফেসবুক পেজে খামারিদের নাম,ঠিকানা, মোবাইল নম্বর,গরুর ভিডিও,স্থির ছবি,গরুর দাঁতের সংখ্যা, ওজন, মূল্যসহ বিস্তারিত অন্তর্ভুক্ত করা হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..