1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারে জেলা প্রশাসনের আয়োজনে কুরবানীর পশু কেনা-বেচায় স্মাট হাট চালু

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ৪০৩ বার পঠিত

স্টাফ রিপোটার: কোরবানির পশু বিক্রির জন্য মৌলভীবাজার জেলা প্রশাসন ও ইএসডিপি’র আয়োজনে চালু হয়েছে অনলাইনভিত্তিক ‘স্মার্ট হাট’। এবছর সংযোজন হয়েছে ই-কমার্স ওয়েবসাইট। রয়েছে ফেসবুক পেজও।
আজ মঙ্গলবার দুপুর ২টার দিকে জুম ওয়বিনারে ওয়েবসাইট ভিত্তিক এ স্মার্ট হাটের উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার খলিলুর রহমান। ভার্চুয়াল ওয়েবিনারটি সঞ্চালনা করেন,মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মেহেদি হাসান। এসময় বক্তব্য রাখেন মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. আব্দুস সামাদ, প্রেসক্লাব সাধারণ সম্পাদক পান্না দত্ত প্রমুখ। এতে জেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান,খামারি ও সাংবাদিকেরা উপস্থিত ছিলেন। স্মার্ট হাট বিষয়ে জেলা প্রশাসনের সহকারি প্রোগ্রামার এম এ কাওছার তথ্য উপস্থাপন করেন ।
জেলা প্রশাসন ছাড়াও ‘স্মার্ট হাট’ পরিচালনায় যুক্ত রয়েছে ইএসডিপি এবং জেলা প্রাণী সম্পদ অফিস। স্মার্ট হাটের ওয়েবসাইট ঠিকানা হলো: িি.িংসধৎঃযধধঃ.ড়ৎম।
এ পর্যন্ত স্মার্ট হাটে ৫০ জন ক্রেতা রেজিস্ট্রেশন করেছেন। এটা ই-কমার্স নীতিমালা অনুযায়ী ক্যাশ অন ডেলিভারি অর্থাৎ পশু ক্রেতার কাছে হস্তান্তরের সময় টাকা পরিশোধ করা হবে। ওয়েবসাইট ও ফেসবুক পেজে খামারিদের নাম,ঠিকানা, মোবাইল নম্বর,গরুর ভিডিও,স্থির ছবি,গরুর দাঁতের সংখ্যা, ওজন, মূল্যসহ বিস্তারিত অন্তর্ভুক্ত করা হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..