1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কাল শুরু হচ্ছে গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন

  • আপডেট টাইম : বুধবার, ৩১ মার্চ, ২০২১
  • ৩২০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: প্রথমবারের মতো গুচ্ছ ভিত্তিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সেশনের স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা। এই পরীক্ষার প্রাথমিক আবেদন নেয়া শুরু হবে আগামীকাল বৃহস্পতিবার থেকে। অনলাইনে দুপুর ১২টায় শুরু হয়ে ১৫ই এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত চলবে।

এদিকে, ২০২০-২১ শিক্ষাবর্ষে ২০ বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) ১ম বর্ষ সমণ্বিত ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ভর্তি কমিটির সচিব ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এটি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, প্রাথমিক আবেদনে শিক্ষার্থীদের কোনো ফি দিতে হবে না। ২০১৯ ও ২০২০ সালে এইচএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণরা প্রাথমিক আবেদন করতে পারবেন। তবে, শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসির মোট জিপিএ বিজ্ঞান শাখার জন্য ন্যূনতম ৮.০০, বাণিজ্য শাখার জন্য ন্যূনতম জিপিএ-৭.৫০ ও মানবিক শাখার জন্য ন্যূনতম জিপিএ -৭.০০ থাকতে হবে। প্রত্যেক শাখার শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসি পরীক্ষায় আলাদাভাবে ন্যূনতম জিপিএ-৩.৫ থাকতে হবে। প্রাথমিক আবেদনকারীদের মধ্যে মেধার ভিত্তিতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য শিক্ষার্থীদের ফলাফল এবং চূড়ান্ত আবেদন পরবর্তীতে ভর্তির ওয়েবসাইটে জানিয়ে দেয়া হবে।

প্রসঙ্গত, আগামী ১৯শে জুন ‘এ’ ইউনিট (বিজ্ঞান), ২৬শে জুন ‘বি’ ইউনিট (মানবিক) ও ৩রা জুলাই ‘সি’ ইউনিটের (ব্যণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ঘণ্টাব্যাপী এ পরীক্ষা দুপুর ১২টা থেকে শুরু হয়ে চলবে ১টা পর্যন্ত।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..