1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

হাটে পর্যাপ্ত পশু আসলেও এখনো নেই ক্রেতাদের সমাগম

  • আপডেট টাইম : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ১৪৩ বার পঠিত

 ডেস্ক রিপোর্ট :: রাজধানীতে আজ থেকে শুরু কোরবানির পশুর হাট। মেরুল বাড্ডার আফতাবনগর পশুর হাটে পর্যাপ্ত পশু আসলেও এখনো নেই ক্রেতার তেমন সমাগম।

তবে বিক্রেতারা পশুর দাম হাঁকছেন বেশি। আর দাম শুনে হতাশা জানিয়েছেন ক্রেতাদের অনেকেই। হাটে স্বাস্থ্যবিধি উপেক্ষিত। তবে মানুষকে এ ব্যাপারে সচেতন করতে কাজ করছে হাট কর্তৃপক্ষ ও সিটি করপোরেশন।

গাজীপুরের ডন। রাজধানীর মেরুল বাড্ডার আফতাবনগর পশুর হাটে সবার নজর কাড়ে এই গরুটি। বিক্রেতা ২৫ লাখ টাকা দাম হাঁকলেও ক্রেতারা ১৭ লাখ পর্যন্ত বলছেন।

ডনের মতোই এই হাটের আরেকটি নজরকাড়া গরু বিগ বস। তবে এটির ওজন ৩৩ মন হলেও ক্রেতার উপস্থিতি ছাড়া গরুটির দাম বলতে নারাজ বিক্রেতা।

বড় গরুর বাইরেও এই হাটে উঠেছে অসংখ্য ছোট ও মাঝারি গরু। কোরবানির হাটের প্রথম দিন হওয়ায় এখনো জমে উঠেনি বেচাকেনা। ক্রেতারা এখনো ব্যস্ত বাজার যাচাই আর দরদামেই। কেউ কেউ গরু কিনলেও অনেকেই গরুর উচ্চ মূল্য নিয়ে হতাশা প্রকাশ করেছেন।

বাজারে গরুর পাশাপাশি উঠেছে ছাগলও। বিক্রেতারা অপেক্ষা করছেন ক্রেতা সমাগমের। হাটে স্বাস্থ্যবিধি অনেকটাই উপেক্ষিত। ইজারাদার ও ঢাকা উত্তর সিটি করপোরেশন হাটে আসা ক্রেতা বিক্রেতাদের সচেতন করার পাশাপাশি ভ্রাম্যমান আদালত জরিমানাও করেছে কয়েকজনকে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মিজানুর রহমান বলেন,’মাইকের মাধ্যমে সচেতন করেছি। কাছে যেয়ে বলার চেষ্টা করেছি। যারা মাস্ক নাকের নিচে ঝুলিয়ে রেখেছে তারা যাতে যথাযথভাবে মাস্ক পরে সেটা আমরা বলেছি। আর যাদের কাছে মাস্ক ছিলো না তাদের আমার জরিমানা করেছি।’

সাধ্যের মধ্যে পছন্দের পশুটি কিনে বাড়ি ফিরবেন ক্রেতা, আর বিক্রেতারাও মহামারির এই সময়ে কিছুটা লাভের মুখ দেখবেন, এমনটাই প্রত্যাশা দুপক্ষের।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..