1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কমলগঞ্জের চা বাগানে রিকিয়াসন সম্প্রদায়ের সম্মেলন অনুষ্ঠিত

  • আপডেট টাইম : রবিবার, ৪ এপ্রিল, ২০২১
  • ২০২ বার পঠিত

কমলগঞ্জ প্রতিনিধি :: সচেতনতা, উন্নয়ন ও শ্রম অধিকার রিকিয়াসন সম্প্রদায়ের মূলনীতি এই স্লোগানকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার কানিহাটি চা বাগানে রিকিয়াসন সম্প্রদায়ের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। জেলার বিভিন্ন চা বাগান থেকে আগত রিকিয়াসন সম্প্রদায়ের লোকদের নিয়ে রোববার কানিহাটি চা বাগানে দিনব্যাপী এই সম্মেলন অনুষ্ঠিত হয়।
কানিহাটি চা বাগানের শ্রমিক প্রতাপ রিকিয়াসনের সভাপতিত্বে ও মিঠুন রিকিয়াসনের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো: রফিকুর রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও কমলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রামভজন কৈরী, মৌলভীবাজার জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ মো: হেলাল উদ্দিন, শমশেরনগর ইউপি সদস্য সীতারাম বীন, মহিলা সদস্য নমিতা সিং, দলিত জনগোষ্ঠীর নেতা সুনীল কুমার মৃধা, কমলগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি নূরুল মোহাইমীন মিল্টন, সাংবাদিক জয়নাল আবেদীন, ছাত্রনেতা মোহন রবিদাস প্রমুখ।
সম্মেলনে চা বাগানের রিকিয়াসন সম্প্রদায়ের বিভিন্ন সমস্যা ও দাবিদাওয়া তুলে ধরা হয়। তাদের মাতৃভাষা চর্চা, চা শ্রমিকদের উন্নয়ন, শ্রম আইনের বিধি অনুযায়ী প্রাপ্ত সুযোগ সুবিধা নিশ্চিত করা ও সমাজে রিকিয়াসন সম্প্রদায়ের সন্তানদের শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করার দাবি জানানো হয়। এছাড়া রিকিয়াসন সম্প্রদায়কে নৃতাত্তিক জনগোষ্ঠীর আওতায় আনার জন্য সরকারের কাজে জোর দাবী জানান।
অনুষ্ঠান শেষে অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..