1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আঠারো মাস পর ফুল দিয়ে বরণ করা হলো মৌলভীবাজারে প্রতিটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের

  • আপডেট টাইম : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ২৫৭ বার পঠিত

স্টাফ রিপোটার: আনন্দ উৎসবের মধ্য দিয়ে প্রথম দিনের ক্লাস করেছে প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক স্কুল ও কলেজের শিক্ষার্থীরা। কোন কোন স্কুল ছাত্রদের স্কুলে প্রবেশ পথেই আল্পনা একে উৎসাহ দেয়া হয়। কেউ দিয়েছেন ফুল। আবার কেউ দেন চকলেট, মাস্ক ও কলম।

করোনা ভাইরাস মহামারির কারণে দীর্ঘবিরতির পর আজ ১২ সেপ্টেম্বর থেকে স্কুল-কলেজের শ্রেণী কার্যক্রম আবার শুরু হচ্ছে? স্কুল-কলেজের শ্রেণী কার্যক্রম স্বাস্থ্যবিধি ও সরকারি গাইডলাইন মেনে পরিচালিত হচ্ছে কিনা তা দেখতে যান জেলা প্রশাসক, মৌলভীবাজার মীর নাহিদ আহসান । মৌলভীবাজার জেলা সদরের শিক্ষা-প্রতিষ্ঠানসমূহ পরিদর্শন করেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও শিক্ষা) মো. মেহেদী হাসান ও উপজেলা নির্বাহী অফিসার, মৌলভীবাজার সদর উপজেলা নিবাহী কর্মকর্তাা সাবরিনা রহমান উপস্থিত ছিলেন। পরিদর্শনকালে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকবৃন্দের সাথে মতবিনিময় করেন এবং বহুদিন পর শিক্ষার্থীরা স্কুলে আসায় তাদের পারস্পারিক মিথস্ক্রিয়ার ক্ষেত্রটি যেন সহজ হয় সে ব্যাপারে বিশেষভাবে গুরুত্ব দেওয়ার জন্য শিক্ষকবৃন্দকে নির্দেশনা প্রদান করেন। সচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে শিক্ষার্থীদের মধ্যে মাস্ক বিতরণ করা হয়।

অপরদিকে, শ্রীমঙ্গল হাওর এলাকার মাহমুদ আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতির উদ্যোগে শিক্ষার্থীদের ফুল, চকলেট ও একটি করে কলম দিয়ে বরণ করে নেয়া হয়। বিদ্যালয়ের পক্ষ থেকে শিক্ষার্থীদের তাপমাত্রা পরীক্ষা করে ও হ্যান্ড সেনিটাইজার দিয়ে হাত পরিস্কার করিয়ে ক্লাসে প্রবেশ করাচ্ছেন। বিদ্যালয়ের পক্ষ থেকে দেয়া হয় মাস্কও। দীর্ঘদিন পর স্কুলে আসতে পেরে শিক্ষার্থীরা এমনিতেই খুশি তার উপর অনেক গুলো উপহার পেয়ে তারা আরও বেশি খুশি।
অপরদিকে, জেলা রাজনগর,কমলগঞ্জ,কুলাউড়া,জুরি ও বড়লেথা উপজেলায়ও প্রতিটি শিক্ষা প্রতিষ্টানে প্রথম দিনের ক্লাস করেছে প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক স্কুল ও কলেজের শিক্ষার্থীরা বলে জানা গেছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..