1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মাঠ থেকে তুলে নেয়ায় মেসির নাখোশ প্রতিক্রিয়া

  • আপডেট টাইম : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৩৯ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: ছয় ম্যাচে ছয় জয় দিয়ে মৌসুম শুরু করেছে ফ্রান্সের প্যারিস সেইন্ট জার্মেই, কিন্তু ক্লাবটির নতুন খেলোয়াড় লিওনেল মেসি তিন ম্যাচ খেলে ফেললেও এখনো কোনো গোল করতে পারেননি।

বরং রবিবার লিঁওর বিপক্ষে একটি জয়ের মধ্যে দ্বিতীয়ার্ধে তাকে তুলে নেয়া হলে তিনি মাঠ ছাড়ার সময় কোচ মরিসিও পচেত্তিনোর সাথে হাত মেলাননি। মাঠ ছাড়ার সময় নাখোশ লেগেছে লিওনেল মেসিকে।

৩৪ বছর বয়সী মেসির পরিবর্তে মাঠে নামানো হয় তরুণ রাইট ব্যাক আচরাফ হাকিমিকে।

বার্সেলোনা থেকে পিএসজি যোগ দেয়া মেসি মাঠ ছাড়ার সময় কোচের দিকে তাকিয়ে ছোট করে কিছু একটা বলেন।

মেসি মাঠ ছাড়ার সময় পিএসজি দর্শকরা তাকে করতালি দিয়ে অভিবাদন জানান, কিন্তু উঠে দাঁড়াননি। এ নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে চলছে আলোচনা।

ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ের ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে এটিই মেসির প্রথম ম্যাচ। এই ম্যাচে প্রথমে গোল হজম করে পিএসজি, তার কিছুক্ষণ পরে একটি বিতর্কিত সিদ্ধান্তে পাওয়া পেনাল্টি থেকে গোল করেন নেইমার।

লিওনেল মেসি মাঠ ছাড়ার পরে ফরাসি তরুণ সেনসেশন কিলিয়ান এমবাপের নিখুঁত ক্রস থেকে হেড দিয়ে গোল করে পিএসজিকে জয় এনে দেন আরেক আর্জেন্টাইন মওরো ইকার্দি।

পিএসজির জয়ের পরেও ক্লাবটির আর্জেন্টাইন কোচ মরিসিও পচেত্তিনোকে লিওনেল মেসির মাঠ ছাড়ার সময়কার ভঙ্গিমা নিয়ে প্রশ্নের উত্তর দিতে হয়েছে।

তিনি বলেছেন, এটা কোনো বিতর্কের বিষয় না।

টটেনহ্যাম হটস্পারের সাবেক কোচ বলেন, ‘আমার মতে সবাই-ই জানেন যে আমাদের দারুণ একটা ৩৫ জনের স্কোয়াড আছে। যেখান থেকে ১১ জন মাঠে নামতে পারবেন। এ সিদ্ধান্ত দলের জন্য এবং প্রতি খেলোয়াড়ের ভালোর জন্যই নেয়া হচ্ছে এবং হবে।’

প্যারিস সেইন্ট জার্মেই ক্লাবটি এই মৌসুমে বিশ্বের নামিদামি তারকাদের দলে নিয়ে এসেছে।

পচেত্তিনোর মতে সব কোচের ভাবনাতেই এটা থাকে, কখনো এটা কাজ করবে এবং কখনো করবে না।

তিনি বলেন, ‘কখনো ফুটবলাররা এটা পছন্দ করে কখনো করেন না। শেষ পর্যন্ত আমরা তো এজন্যই এখানে আছি। এটা এমন একটা বিষয় যা কোচরাই নির্ধারণ করে থাকেন। এবং যদি মেসির প্রতিক্রিয়ার কথা বলেন, আমি তাকে জিগেস করেছি। তিনি বলেছেন, তিনি ওকে আছেন। এটুকুই কথা হয়েছে।’

বার্সেলোনা ছাড়া অন্য কোনো ক্লাবের হয়ে এটি লিওনেল মেসির তৃতীয় ম্যাচ ছিল। লিওনেল মেসি পিএসজি যোগ দিয়েছেন ৪০ দিন হয়েছে।

গত মাসে ফরাসি ক্লাব রাঁসের সাথে একটি ম্যাচে মেসি প্রথমবার পিএসজির হয়ে মাঠে নেমেছেন। যেখানে মেসি মাঠে নামার আগেই দুটি গোল করেছে পিএসজি।

উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে ক্লাব ব্রুজের বিপক্ষে ম্যাচে লিওনেল মেসি শুরুর একাদশে পিএসজির হয়ে মাঠে নেমেছিলেন, যেখানে তুমুল আলোচিত মেসি-নেইমার-এমবাপে ত্রয়ী একসাথে মাঠে নেমেছিলেন।

গত দুই ম্যাচেই একটি করে শট বারে লাগিয়েছেন লিওনেল মেসি।

নেইমারের সাথে কিছু মুহূর্ত দেখা গেছে, যেখানে একটা যুগলবন্দি তৈরির চেষ্টা করছেন মেসি, কিন্তু দলের বাকিদের সাথে রসায়ন জমে উঠতে আরো সময় লাগবে বলেই ধারণা করা হচ্ছে।

বুধবার মেটজের বিপক্ষে ফিরতি ম্যাচে মাঠে নামবে প্যারিস সেইন্ট জার্মেই।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..