1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৬:৫৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
র্অথপাচাররে প্রতবিদেন দতিে বলিম্বে আদালতরে উষ্মা প্রকাশ, ট-িটোয়ন্টেি বশ্বিকাপে র্সবোচ্চ উইকটেরে মালকি সাকবি,পঁেয়াজরে জ্বালায় অস্থরি বাণজ্যিমন্ত্রী! ,‘বঙ্গবন্ধু শখে মুজবি কুইজ’ লটারতিে বজিয়ী ১০০ জন, বাংলাদশেে সব র্ধমরে মানুষরে সহাবস্থান চায় যুক্তরাজ্য: হাইকমশিনার, তৃতীয় ধাপে ঢাকা ও ময়মনসংিহ বভিাগে নৌকা পলেনে যারা, ডঙ্গেু নয়িে হাসপাতালে ১৭৯ জন, মৃত্যু একজনরে, সরকার সাম্প্রদায়কিতা সৃষ্টি করে বএিনপকিে দায়ী করছ:ে ফখরুল, ওবায়দুল কাদরেরে স্বাক্ষর জাল: উপজলো ভাইস-চয়োরম্যান কারাগারে সাম্প্রদায়কি হামলায় জড়তিরা যে দলরেই হোক বচিার হব:ে আইনমন্ত্রী, টকিা নয়িে বাংলাদশেে এলে কোয়ারন্টোইন লাগবে না

সাকিব ম্যাজিকে কোয়ালিফায়ারে কলকাতা, বিদায় বিরাটরা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ১৪ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের এলিমিনেটর ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৪ উইকেটে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এই জয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলার যোগ্যতা অর্জন করলেন সাকিব আল হাসানরা। অন্যদিকে ব্যাঙ্গালোরের বিদায় ঘণ্টা বেজে গেছে এই পরাজয়েই।

সোমবার রাতে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে সাকিব আল হাসানকে নিয়ে ফিল্ডিংয়ে নামে কলকতা। টস জিতে ব্যাটিংয়ে নামা ব্যাঙ্গালুরুর শুরুটা দারুণ হয়েছিল। ওপেনিং জুটিতে আসে ৪৯ রান। সাকিবকে দিয়েই বোলিং ওপেন করান নাইট অধিনায়ক ইয়ন মরগ্যান। প্রথম ওভারে রান দেন মাত্র ৭। পাওয়ার প্লের পর আবার বোলিংয়ে এসে দুই ওভারে ৪ রান করে দেন বিশ্বসেরা অলরাউন্ডার। তবে নিজের কোটার শেষ ওভারে গ্লেন ম্যাক্সওয়েলের বাউন্ডারি হজম করে দেন ৯ রান। ৪ ওভারে সাকিব ২৪ রান দিয়ে উইকেটশূন্য।

তবে বল হাতে ধ্বংসাত্মক হয়ে ওঠেন ক্যারিবীয় স্পিন তারকা নারাইন। ১০ম ওভারে বোলিংয়ে এসে চতুর্থ বলে তিনি ফিরিয়ে দেন কে এস ভারতকে (৯)। এরপর একে একে তুলে নেন গ্লেন ম্যাক্সওয়েল (১৫), এবি ডি ভিলিয়ার্স (১১) এবং ৩৩ বলে ইনিংসের সর্বোচ্চ ৩৯ রান করা ব্যাঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলিকে। এক কোহলি ছাড়া আর কেউ ত্রিশের ঘরেই যেতে পারেননি।

৪ ওভারে মাত্র ২১ রান দিয়ে নারাইনের শিকার ৪ উইকেট। ৩০ রানে ২টি উইকেট নিয়েছেন কিউই পেসার লোকি ফার্গুসন। আগামী বুধবার (১৩ অক্টোবর) দ্বিতীয় কোয়ালিফায়ারে দিল্লির মুখোমুখি হবে কলকাতা।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে ৪১ রান পায় কলকাতা। ১৮ বলে ২৯ রান করে বিদায় নেন শুবমান গিল। রাহুল ত্রিপাঠিও থিতু হতে পারেননি। ভেঙ্কাটেশ আইয়ারও বিদায় নেন ৩০ বলে ২৬ রান করে।

ব্যাঙ্গালোর যখন কলকাতাকে চাপে ফেলার স্বপ্ন দেখছে, তখন ক্রিজে এসেই মারমুখী ব্যাটিং শুরু করেন নারাইন। ড্যান ক্রিশ্চিয়ানের ওভারে নিজের মোকাবেলা করা প্রথম তিন বলেই ছক্কা হাঁকান। তার ব্যাটিং তাণ্ডবে ম্যাচ হেলে পড়ে কলকাতার দিকে।

তবে নাটকীয়তার তখনও বাকি। নিতিশ রানা ২৫ বলে ২৩, নারাইন ১৫ বলে ২৬ ও দীনেশ কার্তিক ১২ বলে ১০ রান করে বিদায় নেন। ১৩ বলে ১২ রান প্রয়োজন- এমন সমীকরণকে সামনে রেখে দায় বর্তায় অধিনায়ক ইয়ন মরগান ও সাকিব আল হাসানের কাঁধে।

১৯তম ওভারে কলকাতা জড়ো করে মাত্র ৫ রান। দুটি ডট বল খেলেন মরগান। ৩ বলে ৩ রানে অপরাজিত সাকিব শেষ ওভারের প্রথম বল মোকাবেলা করেন। ড্যান ক্রিশ্চিয়ানের করা প্রথম বলেই চার হাঁকান বাংলাদেশি ক্রিকেটার। পরের বলে নেন সিঙ্গেল। তৃতীয় বলে সিঙ্গেল নিয়ে আবারও সাকিবকে স্ট্রাইক ফিরিয়ে দেন মরগান।

ওভারের চতুর্থ বলে সাকিবের ব্যাট থেকেই আসে জয়সূচক রান। কলকাতা পায় ৪ উইকেটের শ্বাসরুদ্ধকর জয়। ৬ বলে ৯ রান করে অপরাজিত থাকেন সাকিব। ৭ বলে ৫ রান করে অপরাজিত থাকেন মরগান।

সংক্ষিপ্ত স্কোর
টস : রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর : ১৩৮/৭ (২০ ওভার)
কোহলি ৩৯, দেবদূত ২১, ম্যাক্সওয়েল ১৫
নারাইন ২১/৪, ফার্গুসন ৩২/১, সাকিব ২৪/০

কলকাতা নাইট রাইডার্স :১৩৯/৬ (১৯.৪ ওভার)
গিল ২৯, ভেঙ্কাটেশ ২৬, নারাইন ২৬, সাকিব ৯*
চাহাল ১৬/২, হার্শাল ১৯/২, সিরাজ ১৯/২

ফল : কলকাতা নাইট রাইডার্স ৪ উইকেটে জয়ী।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..