1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

অধিনায়ক জ্যোতির সেঞ্চুরিতে নারী দলের দ্বিতীয় জয়

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ২৪২ বার পঠিত

স্পোর্টস ডেস্ক:

সিলেটে সাউথ আফ্রিকা নারী এমার্জিং দলের বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও বড় জয় পেয়েছে বাংলাদেশ নারী এমার্জিং দল। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির শতকে ৭ উইকেটের সহজ জয় পেয়েছে স্বাগতিকরা। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৯৬ রান সংগ্রহ করে সফরকারীরা। অধিনায়ক জ্যোতির অপরাজিত ১০০ রানের ইনিংসে ২৭ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। টসে জিতে ব্যাটিংয়ে নেমে ভালো শুরুই পেয়েছিল সাউথ আফ্রিকা। আন্ড্রি স্টেইন ও রবিন সিয়ার্লের উদ্বোধনী জুটি তাদের এনে দেয় ৫৭ রান। সিয়ার্লের বিদায়ের পর আরও দুই উইকেট হারিয়ে বিপদের মুখেই ছিল তারা। কিন্তু অ্যানেক বশের সঙ্গে ৭৮ রানের জুটি গড়ে সে বিপদ সামাল দেন স্টেইন। তিনি ৮০ রানে ফিরে যাওয়ার পর বড় সংগ্রহ গড়ার আশা মিইয়ে যায় সাউথ আফ্রিকার। বশও ফেরেন ৪২ রানে। শেষ পর্যন্ত নিজেদের ৫০ ওভারে ৮ উইকেটে তারা তুলতে পারে ১৯৬। বাংলাদেশের হয়ে তিনটি করে উইকেট পান নাহিদা আক্তার ও রিতু মনি। একটি উইকেট পান সালমা খাতুন।

ব্যাটিংয়ে নেমে শুরুতে দুই ওপেনার শামিমা সুলতানা ও মুর্শিদা খাতুন বিদায় নিলেও ফারজানা হককে নিয়ে পরিস্থিতি সামলে নেন অধিনায়ক জ্যোতি। দুজনে মিলে গড়েন ৪৪ রানের জুটি। তারপর আর কোনো উইকেট হারায়নি বাংলাদেশ। জ্যোতি ও রুমানা আহমেদ ১১৬ রানের অবিচ্ছেদ্য জুটি গড়ে জয় নিয়েই মাঠ ছাড়েন। লক্ষ্যে পৌঁছানোর পাশাপাশি নিজের সেঞ্চুরিতেও পৌঁছে যান জ্যোতি। ১৩৫ বলে তিনি করেন অপরাজিত ১০০, সেখানে ছিল ১১টি চার। এই জয় দিয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ নারী এমার্জিং দল।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..