1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আগামী বছর ট্রিলিয়ন ছাড়িয়ে যাবে বিশ্ব অর্থনীতি

  • আপডেট টাইম : রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১
  • ৪২০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ২০২২ সালে প্রথমবারের মতো বিশ্ব অর্থনীতি ডলারে একশ ট্রিলিয়ন ছাড়িয়ে যাবে বলে পূর্বাভাস দিয়েছে ব্রিটিশ কনসালটেন্সি ফার্ম সেন্টার ফর ইকোনমিকস অ্যান্ড বিজনেস রিসার্চ (সিইবিআর)। ২০৩০ সালের মধ্যে বিশ্বের অর্থনীতিতে শীর্ষে থাকবে চীন।

স্থানীয় সময় রবিবার (২৬ ডিসেম্বর) সংস্থাটি এক রিপোর্টে জানায়, বিশ্ব অর্থনীতি আগামী বছর প্রথমবারের মতো একশ ট্রিলিয়ন ছাড়িয়ে যাবে এবং শীর্ষে থাকবে চীন। তবে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রকে কাটাতে একটু সময় লাগবে চীনের।

আগামী বছর বৈশ্বিক অর্থনীতিতে ফ্রান্সকে ছাড়িয়ে যাবে ভারত এবং ব্রিটেনকে ২০২৩ সালে। এটি ৬ নম্বর অবস্থান পুনরায় ফিরিয়ে আনবে।

সেব্রের ডেপুটি চেয়ারম্যান ডগলাস ম্যাকউইলিয়ামস বলেছেন, ২০২০-এর দশকের জন্য গুরুত্বপূর্ণ বিষয় হলো কীভাবে বিশ্ব অর্থনীতি মুদ্রাস্ফীতির সঙ্গে মোকাবিলা করে, যা এখন মার্কিন যুক্তরাষ্ট্রে ৬ দশমিক ৮ শতাংশে পৌঁছেছে।

তিনি বলেন, নন-ট্রানজেটরি উপাদানগুলোকে নিয়ন্ত্রণে এনে সমন্বয় করতে হবে। তা না হলে ২০২৩ অথবা ২০২৪ সালে মন্দার জন্য নিজেকে প্রস্তুত করতে হবে।

প্রতিবেদনে দেখা গেছে যে, জার্মানি ২০৩৩ সালে অর্থনৈতিক উৎপাদনের দিক থেকে জাপানকে ছাড়িয়ে যাওয়ার পথে রয়েছে৷ রাশিয়া ২০৩৬ সালের মধ্যে শীর্ষ ১০ অর্থনীতির দেশে পরিণত হতে পারে এবং ইন্দোনেশিয়া ২০৩৪ সালে নবম স্থান অর্জনের পথে রয়েছে৷

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..