1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত পরিবেশনে মৌলভীবাজারে প্রশিক্ষণ কর্মশালা

  • আপডেট টাইম : সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৯৯ বার পঠিত

স্টাফ রিপোর্টার : উপজেলা প্রশাসন ও উপজেলা শিল্পকলা একাডেমি, মৌলভীবাজার সদরের আয়োজনে এবং জেলা প্রশাসনের পৃষ্ঠপোষকতায় আজ  সোমবার সদর উপজেলার হলরুমে শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত পরিবেশন প্রশিক্ষণ কর্মশালার উদ্ধোধন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা রহমান বাঁধনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্ধোধন করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

এ সময় নেছার আহমদ বলেন, জাতীয় সঙ্গীত আমাদের মূল জিনিস। কিন্তু সেটাকে যদি আমরা শুদ্ধ করে না গাইতে পারি তাহলে আমাদের হৃদয়ে স্পর্শ করবে কিভাবে। যদি দেশপ্রেম সৃষ্টি করতে হয় তাহলে আমাদের প্রথমেই জাতীয় সঙ্গীতের যে লাইনগুলো আছে সেগুলো সঠিকভাবে জানতে হবে এবং হৃদয় দিয়ে অনুভব করতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, স্থানীয় সরকারের উপ-পরিচালক মল্লিকা দে, সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মোতাহের বিল্লাহ, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আনসার আলী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. সালাহউদ্দিন।

এছাড়াও উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা, শিক্ষক-শিক্ষিকা, বিভিন্ন স্কুল-মাদ্রাসার ছাত্র-ছাত্রী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য, জাতীয় সঙ্গীত পরিবেশন প্রশিক্ষণ কর্মশালা ২১ দিনব্যাপী চলবে। প্রশিক্ষণে অংশ নেবে বিভিন্ন স্কুল মাদ্রাসার ১ হাজার ২ শত জন ছাত্র-ছাত্রী। সদর উপজেলার হলরুমে প্রশিক্ষণ চলবে, তাছাড়া ইউনিয়নভিত্তিক স্কুলগুলোতে যার যার ইউনিয়নে প্রশিক্ষণ দেওয়া হবে।

আগামী ২৬ মার্চ প্রশিক্ষণ নেওয়া ১ হাজার ২০০ জন ছাত্র-ছাত্রী জাতীয় সঙ্গীত পরিবেশন করবেন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..