1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

গৃহস্থালি পণ্যের আড়ালে পিস্তল আনার ঘটনায় গ্রেফতার ১

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩২৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : চট্টগ্রাম কাস্টমস হাউসে ইতালি থেকে গৃহস্থালি পণ্যের চালানের আড়ালে দুটি ৮ এমএম পিস্তল ও ৬০টি কার্তুজ আনার ঘটনায় প্রাপক আয়কর বিভাগের কর্মচারি মজুমদার কামরুল হাসানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল রাতে আগ্রাবাদ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এর আগ দুপুরে কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা দেলোয়ার হোসেন বাদী হয়ে বন্দর থানায় মামলা করেন। এতে অস্ত্র ও গুলির প্রেরক রাজীব বড়ুয়া ও প্রাপক মজুমদার কামরুল হাসানকে আসামি করা হয়। গত ২০ ফেব্রুয়ারি ইতালি থেকে গৃহস্থালি পণ্যের চালানের আড়ালে আনা দুটি ৮ এমএম পিস্তল ও ৬০ কার্তুজ বুলেট জব্দ করে চট্টগ্রাম কাস্টমস। চালানটি থেকে আরো দুটি খেলনা পিস্তলও উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে কাস্টম অ্যাক্টের ৮, ৯ ও ১৪ ধারা, বিশেষ ক্ষমতা আইনের ২৫ এর খ, ২৫ এর ঘ ধারা এবং অস্ত্র আইনে ১৯ এর ক ধারায় অভিযোগ আনা হয়েছে।

গত ২০ ফেব্রুয়ারি চট্টগ্রাম কাস্টম হাউসের সহকারী কমিশনার জ্যোত্স্না আক্তার ফরেন পার্সেল (ফরেন পোস্ট এক্সামিনেশন অ্যান্ড অ্যাসেসমেন্ট সেকশন) বন্দর প্রধান ডাকঘরে দায়িত্ব পালনকালে একটি ফরেন পার্সেলের মধ্যে গৃহস্থালি সামগ্রী ও বিদেশি অস্ত্র পাওয়ার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান। এ পার্সেলের প্রাপক চট্টগ্রামের আগ্রাবাদ সিজিএস কলোনির মজুমদার কামরুল হাসান। ইতালি থেকে প্রেরক হিসেবে দেখা যায় রাজিব বড়ুয়া নামে এক ব্যক্তির নাম। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা এবং বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ফরেন পার্সেলটি ওই দিন দুপুর ২টার দিকে কায়িক পরীক্ষা করা হয়।

কার্টনটি পরীক্ষা করে দুটি এইট এম এম পিস্তল, দুটি খেলনা পিস্তল ও ৬০ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। কার্টনের মধ্যে সুকৌশলে লুকিয়ে অস্ত্রগুলো আনা হয়েছিল বলে জানান চট্টগ্রাম কাস্টমসের বৈদেশিক ডাক বিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা জ্যোৎস্না আক্তার।

গৃহস্থালি পণ্যের চালানের মধ্যে অস্ত্র আনার ঘটনা এটিই প্রথম। তবে এ ধরনের ঘটনা জাতীয় নিরাপত্তার জন্য হুমকি উল্লেখ করে কাস্টমস এই চালানটি ধরতে সমর্থ হয়েছে বলে জানান চট্টগ্রাম কাস্টমস প্রশাসনের ডেপুটি কমিশনার সালাহউদ্দীন রিজভী।

কারা, কী উদ্দেশ্যে এনেছে, তা তদন্ত করা হচ্ছে বলে জানান বন্দর থানা পুলিশের এসআই আমিনুল হক।

চালানের প্রেরক ও প্রাপকের বিরুদ্ধে বন্দর থানায় মামলা হয়েছে।

জব্দ করা অস্ত্র ও গুলি বন্দর থানা কর্তৃপক্ষের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..