1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ঢাকা বার নির্বাচনে আওয়ামীপন্থিদের নিরঙ্কুশ জয়

  • আপডেট টাইম : শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৩৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ঢাকা আইনজীবী সমিতির ২০২২-২৩ কার্যকরী কমিটির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল নিরঙ্কুশ জয় পেয়েছে। ২৩টি পদের বিপরীতে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১৭টি পদে জয় পেয়েছে সাদা প্যানেল।

অন্যদিকে দুটি সম্পাদকীয়সহ ৬ পদে বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেল জয় পেয়েছে।

আজ শনিবার সকাল ৯টার পরে ভোট গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার ঢাকা মহানগর দায়রা জজ আব্দুল্লাহ আবু ফল ঘোষণা করেন।

আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের বিজয়ীরা হলেন সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক পদে ফিরোজুর রহমান মন্টু, সিনিয়র সহসভাপতি দেলোয়ার হোসেন পাটোয়ারী, সহসভাপতি এ কে এম শফিকুল ইসলাম স্বপন, ট্রেজারার মোহাম্মদ নূর হোসেন, সিনিয়র সহসাধারণ সম্পাদক ইমানুর রহমান, সহসাধারণ সম্পাদক মোহাম্মদ আবু সাঈদ সিদ্দিক টিপু, সাংস্কৃতিক সম্পাদক তাসলিমা ইয়াসমিন দীপা, অফিস সম্পাদক মোহাম্মদ আরকান মিয়া ও ক্রীড়া সম্পাদক মনিরুজ্জামান খান মনির।

এ ছাড়া ইমতিয়াজ মাহমুদ প্রিন্স, আবু সুফিয়ান, গোলাম ইমাম হোসেন, রাকিবুল ইসলাম রাকিব, সামিউল ইসলাম প্রিন্স, আবুল বাশার ও জাহাঙ্গীর আলম জাহিদ প্যানেল থেকে জয় পেয়েছেন।

নীল প্যানেলের সম্পাদকীয় পদে বিজয়ী দুজন হলেন লাইব্রেরি সম্পাদক রফিকুল ইসলাম ও সমাজকল্যাণ সম্পাদক মোশারফ হোসেন মোল্লা। অন্য বিজয়ীরা ফয়সাল কবির সৌরভ, ফরিদুল হাসান তুষার, মোজাহিদুল ইসলাম ও মশিউর রহমান মানিক।

গত বুধ ও বৃহস্পতিবার দুই দিন সকাল ৯টা থেকে শুরু হয়ে মাঝে এক ঘণ্টা বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত ঢাকা বারের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

১৯ হাজার ৮৪৭ জন আইনজীবী ভোটারের মধ্যে ১১ হাজার ২৮৫ জন ভোট দিয়েছেন। শুক্রবার সন্ধ্যার পর ভোট গণনা শুরু হয়।

২০২১-২২ মেয়াদে কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল সভাপতি পদসহ ১৫ জন জয়ী হয়েছিল। আর সাধারণ সম্পাদকসহ ৮ পদে জয় পেয়েছিল বিএনপি সমর্থিত নীল প্যানেল।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..