1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রাশিয়া-ইউক্রেন দ্বিতীয় দফা বৈঠক আজ

  • আপডেট টাইম : বুধবার, ২ মার্চ, ২০২২
  • ৪৮৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : যুদ্ধ থামানো এবং সংকট সমাধানে চেষ্টার অংশ হিসেবে আজ বুধবার (২ মার্চ) ফের বৈঠকে বসবে রাশিয়া ও ইউক্রেন। ইউক্রেন-বেলারুশ সীমান্তে অনুষ্ঠিত হবে এই বৈঠক।

এর আগে সোমবার বেলারুশের গোমেল শহরে প্রথম দফা বৈঠক হয়েছিল প্রতিবেশী দুই দেশের প্রতিনিধিদের মধ্যে। কিন্তু সেখান থেকে কোনো সিদ্ধান্ত না আসায় বুধবার দ্বিতীয় দফা আলোচনা শুরু করতে রাশিয়া ও ইউক্রেন—উভয় দেশের প্রতিনিধিরা সম্মত হয়েছেন বলে রুশ সংবাদমাধ্যম আরআইএ নভোস্তিকে নিশ্চিত করেছেন বেলারুশের রাজনীতিবিদ ইউরি ভসক্রিসেনস্কি, যিনি বৈঠকের আয়োজক কমিটির অন্যতম সদস্য।

গত সোমবারের (২৮ ফেব্রুয়ারি) বৈঠক শেষে উভয় দেশের প্রতিনিধিরা সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন, দুই দেশের পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট কয়েকটি পয়েন্ট নিয়ে আলোচনা হয়েছে, কিন্তু কোনো সিদ্ধান্ত হয়নি।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদোমির জেলেনস্কি অবশ্য বৈঠক থেকে তেমন ইতিবাচক কিছুর প্রত্যাশা করছেন না। এক ভিডিওবার্তায় এই বৈঠককে ‘নিষ্ফল’ বলেও উল্লেখ করেছেন তিন।

তবে রাশিয়ার প্রেসিডেন্টের কার্যালয় ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, বৈঠকের সাফল্য-ব্যর্থতা সম্পর্কে মন্তব্য করার মতো সময় এখনো আসেনি।

পশ্চিমা দেশগুলোর সামরিক জোট ন্যাটোতে যোগ দেওয়াকে কেন্দ্র করে গত বছরের শেষের দিক থেকে তীব্র দ্বন্দ্ব শুরু হয় রাশিয়া ও ইউক্রেনের মধ্যে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..