1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বস্ত্র খাতে বাংলাদেশকে সহযোগিতার প্রস্তাব মিসরের

  • আপডেট টাইম : শুক্রবার, ৪ মার্চ, ২০২২
  • ১৯১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : বস্ত্র খাতে বাংলাদেশকে সহযোগিতার প্রস্তাব দিয়েছে মিসর। দেশটিতে সফররত পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠকে মিসরের পরিকল্পনা ও অর্থনৈতিক উন্নয়নমন্ত্রী হালা হেলমি এ প্রস্তাব দেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

মন্ত্রণালয় জানায়, বাংলাদেশের বস্ত্র খাতে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। ফলে প্রচুর তুলা আমদানি করা যাচ্ছে। বাংলাদেশকে এই খাতে সহযোগিতার প্রস্তাব দিয়েছে পৃথিবীর অন্যতম ভালো তুলা উৎপাদনকারী রাষ্ট্র মিসর।

প্রতিমন্ত্রী মিসরের বাণিজ্য ও শিল্পমন্ত্রী, পর্যটনমন্ত্রী, সুয়েজ খাল অর্থনৈতিক অঞ্চলের প্রধান নির্বাহী এবং ব্যবসায়িক নেতাদের সঙ্গে বৈঠক করেন। বাণিজ্যমন্ত্রী নেভিন গামিয়ার সঙ্গে বৈঠকে উভয় পক্ষের সম্ভাব্য খাত চিহ্নিত করার বিষয়ে একমত হন শাহরিয়ার আলম।

প্রতিমন্ত্রী উল্লেখ করেন, আফ্রিকায় রপ্তানি বাড়ানোর উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সরকার।

মিসরের পর্যটনমন্ত্রী এডি খালেদ এল-আনানির সঙ্গে বৈঠকে ঢাকা-মিসর সরাসরি ফ্লাইট চালুর জন্য সন্তোষ প্রকাশ করেন প্রতিমন্ত্রী। পর্যটন খাতে দুই দেশের মধ্যে সহযোগিতার বিষয় নিয়েও আলোচনা করেন তিনি।

মিসরে বাংলাদেশের বিনিয়োগের জন্য প্রতিমন্ত্রীর প্রতি আহ্বান জানান সুয়েজ খাল অর্থনৈতিক অঞ্চলের প্রধান নির্বাহী ইয়াহিয়া জাকি।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..