1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:২৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ভারতের ক্ষেপণাস্ত্র ছোড়ার ঘটনা যৌথ তদন্তের দাবি পাকিস্তানের

  • আপডেট টাইম : রবিবার, ১৩ মার্চ, ২০২২
  • ১৭৩ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের ভূখণ্ডে ভারতের দুর্ঘটনাবশত ক্ষেপণাস্ত্র হামলার যৌথ তদন্ত দাবি করেছে ইসলামাবাদ।

শনিবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে ভারতের প্রতি এ আহ্বান জানায়।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ঘটনার গুরুতর প্রকৃতি পারমাণবিক পরিবেশে দুর্ঘটনাজনিত বা অননুমোদিত ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের বিষয়ে স্বচ্ছ চিত্র সরবরাহ করতে হবে। ভারত কেন বিষয়টি সম্পর্কে অবিলম্বে পাকিস্তানকে জানাতে ব্যর্থ হয়েছে সে প্রশ্নও তুলেছে ইসলামাবাদ।

ওই বিবৃতিতে আরও বলা হয়, ঘটনার গুরুতর প্রকৃতি দুই দেশের মধ্যকার নিরাপত্তা, পারমাণবিক ক্ষেপণাস্ত্রের অননুমোদিত উৎক্ষেপণ ও প্রযুক্তিগত সুরক্ষা বিষয়ে বেশ কয়েকটি মৌলিক প্রশ্ন হাজির করে। এ কারণে যোগ করে যে ভারতকে অবশ্যই বিষয়টি পরিষ্কার করতে হবে। কোন পরিস্থিতি ভারতীয় ক্ষেপণাস্ত্র পাকিস্তান সীমান্তে আঘাত হানতে পেরেছে তা পরিষ্কার করতে হবে।

এর আগে গত বুধবার ভারতীয় সেনাবাহিনীর মহড়া চলাকালীন ওই ক্ষেপণাস্ত্র গিয়ে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মিলন চানু শহরে আঘাত হানে। তবে এই দুর্ঘটনাকে প্রযুক্তিগত ত্রুটি উল্লেখ করে একটি বিবৃতিতে ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, নিয়মিত রক্ষণাবেক্ষণের সময় একটি প্রযুক্তিগত ত্রুটির কারণে একটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছিল। ভারত সরকার একটি গুরুত্ব সহকারে দেখছে। এ নিয়ে একটি উচ্চ-স্তরের আদালতের তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..