1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সংবাদ চলাকালে রুশ টিভিতে যুদ্ধবিরোধী পোস্টার নিয়ে হাজির নারী

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২
  • ১৭৬ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত চ্যানেল-১ (ওয়ান) এ সোমবার সন্ধ্যার সংবাদ পরিবেশনের সময় এক নারী যুদ্ধবিরোধী পোস্টার নিয়ে সেটে ঢুকে পড়েন।

সংবাদ উপস্থাপকের পেছনে পোস্টারটি স্পষ্টভাবে পড়া যাচ্ছিল। এতে লেখা হয়, ‘যুদ্ধ নয়, যুদ্ধ বন্ধ করুন, প্রোপাগান্ডা বিশ্বাস করবেন না, তারা আপনাকে মিথ্যা বলছে।

ওই নারীর নাম মারিনা ওভসায়ানিকোভা। তিনি ওই চ্যানেলের একজন এডিটর।

সংবাদমাধ্যম বিবিসি জানায়, রাশিয়ান টিভির খবর ক্রেমলিন কঠোরভাবে নিয়ন্ত্রণ করে। ওভসায়ানিকোভাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সংবাদ সম্প্রচারের সময় পেছন থেকে ওভসায়ানিকোভার কণ্ঠস্বর শোনা যায়। তিনি বলছিলেন, ‘যুদ্ধ নয়! যুদ্ধ বন্ধ কর!’

ওভসায়ানিকোভার পরিচয় জানাজানি হওয়ার পর তার ফেসবুক পেজে বহু মানুষ তাকে ধন্যবাদ জানিয়ে মন্তব্য করেন।

এদিকে সোমবার পর্যন্ত ২৮ লাখের বেশি মানুষ ইউক্রেন থেকে প্রতিবেশী দেশগুলোতে পালিয়ে গেছে বলে জানিয়েছে জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)। তাদের মধ্যে এক লাখ ২৭ হাজার অন্যান্য দেশের নাগরিক রয়েছেন।

ইউনিসেফের তথ্য অনুযায়ী, ইউক্রেনের যুদ্ধ ৭৫ লাখের বেশি শিশুর ওপর ‘বিধ্বংসী প্রভাব’ ফেলেছে।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সামরিক অভিযান ঘোষণার কয়েক মিনিট পরেই ইউক্রেনে বোমা ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু করে রুশ সেনারা। এরপর থেকে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ চলছে। ইতোমধ্যে ইউক্রেন ছেড়েছেন ২৭ লাখের বেশি মানুষ। এ ছাড়া যুদ্ধে ইউক্রেনের ১৩শ’ সেনা নিহত এবং রাশিয়ার ১২ হাজার সৈন্য নিহত হয়েছে বলে দাবি করেছে ইউক্রেন। তবে রাশিয়া বলছে, যুদ্ধে তাদের প্রায় ৫০০ সৈন্য নিহত এবং ইউক্রেনের আড়াই হাজারের বেশি সেনা নিহত হয়েছেন।

এ ছাড়া জাতিসংঘ জানিয়েছে, রুশ অভিযানে ইউক্রেনে ৬৩৬ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৪৬ শিশু রয়েছে। যুক্তরাষ্ট্র বলছে, ইউক্রেনে আনুমানিক ৫ থেকে ৬ হাজার রুশ সেনা নিহত হয়েছে।
খবর বিবিসি

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..